25 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ড. ইউনূসের বিরুদ্ধে সমন জারি

ড. ইউনূসের বিরুদ্ধে সমন জারি

ড. মুহাম্মদ ইউনূস

আদালত প্রতিবেদক: শ্রমিকদের মুনাফার টাকা না দিয়ে মানিলন্ডারিং করে টাকা সরিয়ে নেওয়ার অভিযোগে নোবেল জয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ১৮ জন শ্রমিক আদালতে মামলা করেছেন। এ জন্য তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

সোমবার (২৮ আগস্ট) সকালে শ্রমিকরা তাদের পাওনা মুনাফার দাবি নিয়ে ঢাকার শ্রম আদালতে এ মামলা করেন। পরে শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

ড. ইউনুসের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘কয়েকজন শ্রমিক একটি মামলা করেছেন। তবে সমনের কপি এখনো আমরা হাতে পাইনি। হাতে পাওয়ার পর ক্লায়েন্টের সঙ্গে যোগাযোগ করে পরামর্শ করে জবাব দেব। এটি কোনো ফৌজদারি মামলা না, সিভিল মামলার সমন।’

ড. ইউনূসকে আগামী ১৬ অক্টোবরে মধ্যে শ্রমিকদের করা এ মামলায় সমনের জবাব দিতে হবে। এর আগে, শ্রম আইন লঙ্ঘনের আরেক মামলায় ড. ইউনূসের বিচার শুরু হয়।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে আরেকটি মামলায় বিচারধীন রয়েছে। ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে মামলাটি করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করার অভিযোগ আনা হয়।

মামলাটিতে গত ৬ জুন ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এর মধ্যে দিয়ে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ