31 C
আবহাওয়া
৬:৩৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জবি শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলায় জামিন নামঞ্জুর

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলায় জামিন নামঞ্জুর

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলায় জামিন নামঞ্জুর

বিএনএ, আদালত প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী খাদিজাতুল কোবরাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। রোববার (২৮ আগস্ট) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল শনিবার(২৭ আগস্ট) রাতে নিউমার্কেট থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এরপর তাকে সাইবার ট্রাইব্যুনালে হাজির করা হয়। এসময় আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২০ সালের ১১ অক্টোবর নিউমার্কেট থানার উপপরিদর্শক খাইরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলা করেন। মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খাদিজাতুল কোবরা ও অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ারকে আসামি করা হয়।

মামলায় আইনশৃঙ্খলা অবনতির ঘটানোর জন্য আক্রমণাত্মক ও মানহানিকর তথ্য ডিজিটাল মাধ্যমে প্রচার ও প্রচারে সহায়তার অপরাধ উল্লেখ করা হয়েছে। এ মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মো. মোয়াজ্জেম হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত ৭ জুলাই সাইবার ট্রাইব্যুনাল এ মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। এরপর আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বিএনএনিউজ/এসবি,এমএফ

Loading


শিরোনাম বিএনএ