Bnanews24.com
Home » কক্সবাজারে ৪ লাখ পিস ইয়াবা জব্দ
অপরাধ এক নজরে বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

কক্সবাজারে ৪ লাখ পিস ইয়াবা জব্দ

কক্সবাজারে ৪ লাখ পিস ইয়াবা জব্দ

বিএনএ ঢাকা: কক্সবাজারের উখিয়া উপজেলায় পৃথক অভিযান চালিয়ে চার লাখ পিস ইয়াবা জব্দ করেছে বিজিবি ও র‍্যাব। সেইসঙ্গে এক রোহিঙ্গাসহ দুই ইয়াবা কারবারিকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, নাইক্ষংছড়ি উপজেলার হেডম্যান পাড়ার সৈয়দ আলম ও উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের সদস্য আনোয়ার ইসলাম।

শনিবার(২৮ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকালে বিজিবি ৩৪ ব্যাটালিয়নের ঘুমধুম বিওপির সদস্যরা উখিয়ার কাস্টমস মোড় এলাকায় একটি সিএনজি চালিত অটোরিকশা তল্লাশি চালিয়ে তিন লাখ ২০ হাজার পিস ইয়াবা জব্দ করে। সে সময় সৈয়দ আলম নামে এক পাচারকারীকে আটক করা হয়।

বিজিবি আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া থেকে কুতুপালগামী সিএনজি অটোরিকশাটিতে তল্লাশি চালানো হয়। এর এক পর্যায়ে একটি বস্তার ভেতর থেকে ইয়াবাগুলো জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে, উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ৮০ হাজার পিস ইয়াবাসহ আনোয়ার ইসলাম নামে এক রোহিঙ্গা মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫। শনিবার ভোর রাত ৪টার দিকে অভিযান চালিয়ে ওই রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

শনিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১৫-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী  জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আনোয়ার ইসলাম দীর্ঘদিন ধরে তার নিজঘরে ইয়াবা মজুত রেখে ক্রয়-বিক্রয় করে আসছেন। বর্তমানে বিপুল অবৈধ মাদকদ্রব্য ইয়াবা তার ঘরে মজুত রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। পরে তার ঘরের এক কোণায় একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

র‍্যাব কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদে আটক আনোয়ার মাদক সংগ্রহ ও কেনাবেচার কথা স্বীকার করেছেন। আটক আনোয়ারকে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি