Bnanews24.com
Home » চলে গেলেন কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী
রাজধানী সব খবর

চলে গেলেন কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী

চলে গেলেন কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী

বিএনএ ডেস্ক :কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।শনিবার(২৮আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বাংলাবাজারের বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

বুলবুল চৌধুরীর ছেলে রাফী চৌধুরী এর সত্যতা নিশ্চিত করে জানান,  বাবা অনেক দিন ধরেই ক্যানসারে আক্রান্ত। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনকোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সারওয়ার আলমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

বুলবুল চৌধুরীর দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি জানিয়ে রাফী বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্ত নিতে পারিনি। পারিবারিকভাবে আলোচনা করে দাফনের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।’

১৯৪৮ সালের ১৬ আগস্ট গাজীপুরের দক্ষিণবাগ গ্রামে জন্মগ্রহণ করেন বুলবুল চৌধুরী।  পেশাগত জীবনে তিনি সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন। বুলবুল চৌধুরীর লেখা অন্যান্য বইয়ের মধ্যে রয়েছে ‘টুকা কাহিনী’। ‘পরমানুষ’, ‘মাছের রাত’, ‘চৈতার বউ গো’ প্রভৃতি। উপন্যাসের মধ্যে রয়েছে ‘অপরূপ বিল ঝিল নদী’, ‘কহকামিনী’, ‘এই ঘরে লক্ষ্মী থাকে’, ‘ইতু বৌদির ঘর’, ‘জলটুঙ্গি’ প্রভৃতি।

সাহিত্যকর্মের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন একুশে পদক, হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার, জসীমউদ্দীন স্মৃতি পুরস্কার, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার এবং ব্র্যাক ব্যাংক-সমকাল সাহিত্য পুরস্কার।

বিএনএনিউজ২৪ডটকম/ ওজি