36 C
আবহাওয়া
৪:৪৮ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ভারতকে ইনিংস ও ৭৬ রানে হারাল ইংল্যান্ড

ভারতকে ইনিংস ও ৭৬ রানে হারাল ইংল্যান্ড

ভারতকে ইনিংস ও ৭৬ রানে হারাল ইংল্যান্ড

বিএনএ,স্পোর্টসডেস্ক : পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিনে ভারতকে ইনিংস ও ৫০ রানে হারিয়েছে ইংল্যান্ড । শনিবার(২৮ আগস্ট) লিডসের হেডিংলিতে খেলাটি অনুুষ্ঠিত হয়েছে। এই টেস্ট জিতে ১-১ সমতায় ফিরল ইংলিশরা।

প্রথম ইনিংসেই প্রতিপক্ষ ভারতকে ৭৮ রানে গুটিয়ে ইংলিশরা করেছিল ৪৩২ রান। পেয়েছিল ৩৫৪ রানে বিশাল লিড। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা বিরাট কোহলির দল চতুর্থ দিনে এসে থামে ২৭৮ রানে।

মাইকেল ভনকে ছাড়িয়ে গেলেন  টেস্ট জয়ের দিক থেকে অধিনায়ক হিসেবে রুট । ইংল্যান্ডের নেতৃত্বে সবচেয়ে বেশি জয় এখন রুটের, ২৭টি। ভনের ছিল ২৬টি।

১৩৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের ব্যাট করতে নামে চেতেশ্বর পূজারা (৯১) ও বিরাট কোহলি (৪৫) । কোন রান যোগ করার আগে চেতেশ্বর পূজারাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে আউট করে অলিভার রবিনসন। বিরাট কোহলিও বেশিক্ষণ টিকতে পারেনি। ৫৫ রান করলে তাকে ফিরান রবিনসন।এরপর রাহানেকে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরায় এন্ডারসন। রিশাভ পান্থ ও ইশান শার্মাকে দ্রুত ফিরিয়ে নিজের পঞ্চম উইকেট তুলে নেন রবিনসন। সামিকে ক্লিন বোল্ড করে মঈন আলি। জাদেজা টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট চালিয়ে দ্রুত ২৫ বলে ৩০ রান করে। এরপর ক্রেগ অভারটন পরপর দু বলে জাদেজা ও সিরাজকে ফিরিয়ে জয় নিশ্চিত করে ইংল্যান্ডের।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৭৮

ইংল্যান্ড ১ম ইনিংস: ৪৩২

ভারত ২য় ইনিংস: ২৭৮

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ