Bnanews24.com
Home » ফিলিস্তিনি অন্তঃসত্ত্বা নারীকে হাতকড়া পরিয়ে বন্দি করে রেখেছে ইহুদিবাদীরা
এক নজরে ফিলিস্তিন বিশ্ব সব খবর

ফিলিস্তিনি অন্তঃসত্ত্বা নারীকে হাতকড়া পরিয়ে বন্দি করে রেখেছে ইহুদিবাদীরা

ফিলিস্তিনি অন্তঃসত্ত্বা নারীকে হাতকড়া পরিয়ে বন্দি করে রেখেছে ইহুদিবাদীরা

বিএনএ, বিশ্বডেস্ক : আনহার আল-দিক (২৫) নামে অন্তঃসত্ত্বা এক ফিলিস্তিনি নারীকে কারাগারে হাতকড়া পরিয়ে একাকী কক্ষে বন্দি করে রেখেছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল। এই রাষ্ট্রটি আন্তর্জাতিক রীতিনীতির তোয়াক্কা না করে বন্দিদের সঙ্গে বর্বর আচরণ করছে।

মিডলইস্ট আই এর খবরে বলা হয়েছে, ফিলিস্তিনের পশ্চিমতীরে রামাল্লাহ শহরের কাফর নিমা গ্রামে গত ৮ মার্চ আনহার আল-দিক তাদের জমিতে পরিবারের সদস্যদের সঙ্গে কাজ করছিলেন। এ সময় দখলদার ইসরাইলি বাহিনী সেখানে হানা দিয়ে তাদের কৃষিজমি দখলের চেষ্টা করে। এতে তিনি বাধা দিলে তাকে গ্রেফতার করে ইসরাইলি বাহিনী। তখন থেকেই তাকে ইসরাইলি কারাগারে এভাবে নির্দয়ভাবে আটক রাখা হয়েছে।

সম্প্রতি ইসরাইলি কারাগার থেকে ছাড়া পাওয়া অপর এক বন্দির মাধ্যমে আনহার আল-দিক তার দুরবস্থার কথা গোপন চিঠিতে তার পরিবারকে জানান। রাতে হঠাৎ ব্যাথায় ঘুম থেকে উঠে মামা বলে অন্ধকারে চিৎকার করে, কিন্তু পরেই খেয়াল হয় তার হাতে হাতকড়া, তিনি জেলে বন্দি। চিঠি পেয়েই তার মা আয়েশা (৫৭) ইসরাইলি আদালতে ফিলিস্তিনি ওই তরুণীর সন্তান প্রসবের জন্য মুক্তি চেয়ে আবেদন করে। কিন্তু দেশটির আদালত এখন পর্যন্ত কোনো সাড়া দেয়নি বলে পত্রিকার খবরে বলা হয়।

অনাগত সন্তান এবং তার জীবন নিয়ে সংশয় প্রকাশ করেছেন ফিলিস্তিনি ওই তরুণী। এ অবস্থায় তিনি এবং তার গর্ভের সন্তান চরম মৃত্যুর ঝুঁকিতে থাকলেও তার চিকিৎসার কোনো ব্যবস্থা নেয়নি ইসরাইলি কর্তৃপক্ষ।

বিএনএনিউজ২৪/আমিন