23 C
আবহাওয়া
১২:৫৮ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » স্লোগানে মুখর নয়াপল্টন

স্লোগানে মুখর নয়াপল্টন


বিএনএ, ঢাকা: রাজধানীর নয়াপল্টনে আজ বিএনপির মহাসমাবেশ। মহাসমাবেশ শুরু হবে দুপুর ২টায়। বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে এ মহাসমাবেশ করছে বিএনপি। এই মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়া পল্টন যেন আজ জনসমুদ্র।

মূলত নয়টি বড় ট্রাকে তৈরি করা হয়েছে বিএনপির মহাসমাবেশের অস্থায়ী মঞ্চ। বিছানো হয়েছে লাল কার্পেট। উত্তরমুখী এই মঞ্চে নেতাদের জন্য দেওয়া হয়েছে শতাধিক চেয়ার। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য রাখা হয়েছে দুইটি আলাদা চেয়ার।

মঞ্চের এক পাশে রয়েছে বিশাল আকারের ডিসপ্লে বোর্ড। ঢাকা মেট্রোপলিটন পুলিশের বেঁধে দেওয়া সীমানায় ফকিরাপুল, পল্টন, কাকরাইলসহ আশপাশের এলাকায় বসানো হয়েছে দেড় শতাধিক মাইক।

অপর দিকে গণমাধ্যম ও সংস্কৃতি কর্মীদের জন্য দুটি বড় ট্রাক একত্রিত করে তৈরি করা হয়েছে আলাদা দুইটি মঞ্চ।

আজ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এই মহাসমাবেশের কার্যক্রম শুরু হবে। এতে সভাপতিত্ব করবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন এ মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাহিরে থেকে আসা নেতাকর্মীরা নয়া পল্টনে শো ডাউন ও মিছিল করে। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নেতা কর্মীরা জড়ো হচ্ছেন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

ঢাকায় বিএনপির মহাসমাবেশে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্তের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে নয়া পল্টনে আসছেন। তবে নয়া পল্টন এলাকায় নেতাকর্মীদের এসব মিছিল আশেপাশের সড়ক ও অলিগলিতে অবস্থান নিচ্ছেন।

মিছিল থেকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভিন্ন স্লোগান দেয়া হচ্ছে। এরকম একটা মিছিলে ভোলা জেলার নেতা কর্মীরা কাকরাইল হয়ে নাইটেঙ্গল মোড় পর্যন্ত আসছে সক্ষম হন। মিছিলে নেতৃত্বে আছেন সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের ছেলে আকাশ ঈব্রাহিম ও ভোলা জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শফিকুর রহমান কিরণ, সদস্য সচিব রাইসুল আলম, দৌলতখান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান সাজু, বোরহানউদ্দিন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরোয়ার আলমসহ আরো অনেকে।

এই মিছিল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও দীর্ঘ ১৬ বছর ধরে কারাবন্দী গিয়াস আল মামুনের মুক্তির স্লোগানও দেন নেতাকর্মীরা।

এদিকে, সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঢাকার মহাসমাবেশ একদিন পিছিয়ে আজ শুক্রবার করার ঘোষণা দেয় বিএনপি। পূর্ব ঘোষিত ঘোষণা অনুযায়ী যা গতকাল হওয়ার কথা ছিল।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ