Bnanews24.com
Home » ৩৯ বার বিফলেও থামেননি, ৪০তম আবেদনে মিলল চাকরি
বিশ্ব সব খবর

৩৯ বার বিফলেও থামেননি, ৪০তম আবেদনে মিলল চাকরি

বিএনএ, বিশ্বডেস্ক : টাইলার কোহেনের স্বপ্নের প্রতিষ্ঠান ছিল গুগল (Google)। বার বার চেষ্টা করে গেছেন  সেখানে চাকরি পেতে। ৩৯ বার ব্য়র্থ হওয়ার পরেও হাল ছাড়েননি তিনি। আবার চেষ্টা করেছেন। ৪০তম আবেদনে পেলেন সাফল্য।

এই সাফল্যের কথা লিঙ্কডিন প্রোফাইলে বলেছেন কোহেন। সেখানে গুগলের সঙ্গে তাঁর কথাবার্তার একটি স্ক্রিনশট শেয়ার করেছেন তিনি। সেই পোস্ট এখন ভাইরাল। গুগলে চাকরি পাওয়ার আগে ডোরড্যাশ নামের একটি সংস্থায় স্ট্র্যাটেজি এবং অপস এ অ্যাসোসিয়েট ম্যানেজার পদে কাজ করতেন তিনি। তখন থেকেই বারবার আবেদন করেছেন তিনি। তাঁর স্বপ্ন ছিল গুগলে কাজ করা। সেই কারণেই এত বার চেষ্টা করে গিয়েছেন তিনি।

কোহেন জানান, ২০১৯ সালের আগস্টে প্রথমবার গুগলে চাকরির জন্য আবেদন করেন তিনি। কিন্তু সেবার হয়নি। তারপরে আবার ওই বছরেই সেপ্টেম্বরে আবেদন করেন। সেবারও বিফল হন তিনি। তারপর কিছুদিন ধরে তিনি প্রস্তুতি নেন, তারপরে ২০২০ সালে কোভিডের মাঝেই তিনি ফের ওই সংস্থায় আবেদন করেন। তারপর থেকে বারবার আবেদন করেছেন আর বিফল হয়েছেন। তারপরেও হাল ছেড়ে দেননি তিনি। শেষ পর্যন্ত ২০২২ সালের ১৯ জুন তাঁর স্বপ্ন পূরণ হয়। সব স্তর পেরিয়ে গুগলে চাকরির সুযোগ পেয়েছেন তিনি।

পোস্ট ভাইরাল হওয়ার পর বহু নাগরিক তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। তাঁর এমন চেষ্টা দেখে শেখা উচিত বলেও অনেকে মন্তব্য করেছেন। অনেকে নিজেদের এমন লড়াইয়ের কথাও শেয়ার করেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।