Bnanews24.com
Home » পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব কেড়ে নিলেন মমতা
বিশ্ব সব খবর

পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব কেড়ে নিলেন মমতা

পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব কেড়ে নিলেন মমতা

বিএনএ ডেস্ক :পশ্চিমবঙ্গের মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়েছে রাজ্যের শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চ্যাটার্জিকে। তিনি ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস দলের মহাসচিবও ছিলেন। রাজ্যে স্কুল শিক্ষক নিয়োগে বড়সড় দুর্নীতির অভিযোগে তিনি ছয়দিন আগে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে গ্রেফতার হন।

গত শুক্রবার (২২ জুলাই) সকালে পার্থর বাড়িতে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি ওই দিনই অভিযান চালায় একাধিক জেলার আরও ১৪টি জায়গায়। কোথাও কয়েক ঘণ্টা, কোথাও আরও দীর্ঘ ক্ষণ ধরে তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলতে থাকে। সন্ধ্যার পর আচমকাই সোরগোল পড়ে যায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর। ইডি সেই ছবি টুইট করে। পরদিন পার্থ এবং অর্পিতাকে এক সূত্রে গেঁথেই গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূলের মন্ত্রিসভার বৈঠকের দিকে নজর ছিল সবার। এসএসসি দুর্নীতির মামলায় গ্রেপ্তার হয়ে ইডি হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে কি মন্ত্রিসভা থেকে সরাবেন মমতা বন্দ্যোপাধ্যায়? না কি রেখে দেবেন? প্রথমটাই সত্যি হলো। পার্থকে সরকার থেকে সরিয়েই দিলেন মুখ্যমন্ত্রী মমতা।

পার্থ চ্যাটার্জির এক ঘনিষ্ঠ অভিনেত্রীর দুটি ফ্ল্যাটে দুই দফায় তল্লাশি চালিয়ে প্রায় ৫০ কোটি টাকা নগদ ও লক্ষ লক্ষ টাকা মূল্যের গয়না আর সম্পত্তির দলিল উদ্ধার হয়েছে।গ্রেফতার হয়েছেন মি. চ্যাটার্জির ঘনিষ্ঠ ওই অভিনেত্রী অর্পিতা মুখার্জিও।

প্রথম দফায় প্রায় ২২ কোটি টাকা উদ্ধার হওয়া ও মি. চ্যাটার্জির গ্রেফতারের পরে তৃণমূল কংগ্রেস বলেছিল উদ্ধার হওয়া টাকার সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। পার্থ চ্যাটার্জির ভবিষ্যতও আদালতের ওপরে ছেড়ে দিয়েছিল তার দল।

কিন্তু বুধবার অর্পিতা মুখার্জির আরেকটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রায় ২৮ কোটি টাকা নগদ ও আরও কয়েক কোটি মূল্যের অলঙ্কার এবং সোনা উদ্ধার হওয়ার পরে তৃণমূল কংগ্রেসের মধ্যেই পার্থ চ্যাটার্জিকে সরিয়ে দেওয়ার জন্য দাবি উঠতে থাকে।

বিএনএ/ ওজি