34 C
আবহাওয়া
২:৪০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক হামলা হয়: ফখরুল

আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক হামলা হয়: ফখরুল

আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাম্প্রদায়িক হামলা হয়: ফখরুল

 

বিএনএ ডেস্ক: নির্দলীয় সরকারের দাবি পাশ কাটাতেই সরকার সাম্প্রদায়িক হামলার মতো নানা অপকৌশলের আশ্রয় নিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় গুলশান বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি। নড়াইলে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বিএনপি গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ উপলক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করে দলটি।

মির্জা ফখরুল বলেন, জনশুমারিতে হিন্দু সম্প্রদায়ের সংখ্যা কমে গেছে শতকরা এক ভাগেরও বেশি। ভিন্ন সম্প্রদায়ের সম্পত্তি দখল করেছে সরকারেরই লোকজন।

এ সময় পুলিশের গুলিতে ঠাকুরগাঁওয়ে শিশু হত্যার অভিযোগ করে এর প্রতিবাদ জানান বিএনপি নেতা। অবিলম্বে দায়ীদের গ্রেফতারের দাবি জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের মানুষ একটাই কথা, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। নির্বাচন কমিশনও বলতে বাধ্য হচ্ছে, একটি রাজনৈতিক পরিবেশ সৃষ্টি না হলে এবং সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে নির্বাচন সুষ্ঠু হবে না। আর এসব দাবি পাশ কাটিয়ে দিতে বিভিন্ন সম্প্রদায়ের ওপর হামলা আওয়ামী লীগের এক ধরনের কৌশল।

ফখরুল বলেন, ‘গণতন্ত্র নেই বলে মানুষের অধিকার রক্ষা করা যাচ্ছে না। যা খুশি লুটপাট করে নিয়ে যাচ্ছে তারা। লোডশেডিং বিদ্যুৎ বিভ্রাটের কারণও তাই। এ কারণেই সর্বক্ষেত্রে ডাইভারশন করে আসল জায়গাগুলো থেকে দূরে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে।

জনশুমারির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, ‘মাথাপিছু আয় বেশি দেখানোর জন্য জনসংখ্যা কম দেখানো হয়েছে। যেখানে আমরা হিসাব করি ১৮ কোটি মানুষ, সেখানে দেখানো হয়েছে ১৬ কোটি। এমনকি তারা নিজেরাই স্বীকার করেছে, জনশুমারির এসব তথ্য সঠিক হয়নি। বাড়ি বাড়ি তারা যায়নি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ