Bnanews24.com
Home » ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

বিএনএ, কুমিল্লা: নিয়ন্ত্রণ হারিয়ে কন্টেইনারবাহী লরি উল্টে যাওয়ার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে দেখা দেয় তীব্র যানজট। শেষ খবর পাওয়া পর্যন্ত কুমিল্লার ক্যান্টনমেন্ট থেকে দাউদকান্দির গৌরিপুর পর্যন্ত অন্তত ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে যানবাহন চলছে ধীরগতিতে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোরের দিকে দাউদকান্দির মাধাইয়া এলাকার নুড়িতলা এলাকায় একটি লরি রাস্তায় পড়ে যায়। এতে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। যার কারণে সড়কে যানজট লেগে যায়।

ব্যক্তিগত কাজে কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে সকাল ৬টায় রওনা হয়েছেন আমির হোসেন। তিনি বলেন, আজ সকাল ১০টার মধ্যে আমাকে ঢাকায় পৌঁছাতে হবে। কিন্তু মহাসড়কের বুড়িচং অংশের কাবিলাতেই আটকে আছি। সকাল গড়িয়ে দুপুর হয়েছে তবু যানজট ছাড়ছে না।

তিশা বাসের যাত্রী এমরান হোসেনে বলেন, সকাল ৮টায় কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছি। এখন ১১টা বাজে তবুও চান্দিনাতেই আটকে আছি। গাড়ি চলছেই না, স্থির হয়ে আছে।

এ বিষয়ে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, রাত ১টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ঢাকামুখী কনটেইনারবাহী লরি উল্টে যায়। এতে রাতে যানবাহনের জটলা লাগে। রেকার ও ক্রেন দিয়ে দীর্ঘ সময়ের চেষ্টার পর লরিটি বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে সরানো হয়। সেটি সরানোর পর থেকে যানবাহনের জটলা ভাঙে। এখন সেই জটলা নেই, তবে ধীরগতি আছে। আরও আধাঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

দাউদকান্দি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সালাউদ্দিন বলেন, ইলিয়গঞ্জের দুর্ঘটনার কারণে যানজট লেগেছে। আমাদের এ দিকটায় তেমন যানজট নেই, কিন্তু ধীর গতি আছে দুই লেনেই।

বিএনএ/এমএফ