Bnanews24.com
Home » অর্পিতার ফ্ল্যাটে আবারও অভিযান, ৩ কেজি স্বর্ণসহ বিপুল টাকা উদ্ধার
টপ নিউজ সব খবর

অর্পিতার ফ্ল্যাটে আবারও অভিযান, ৩ কেজি স্বর্ণসহ বিপুল টাকা উদ্ধার

বিএনএ  ডেস্ক : ভারতের উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ায় অর্পিতা মুখার্জির ফ্ল্যাটে অভিযান চালিয়েছে  দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।বুধবার (২৭ জুলাই) সকাল থেকে চারটি জায়গায় অভিযান চালায় ইডি। প্রথমেই বেলঘরিয়ায় অর্পিতা মুখার্জির দুটি ফ্ল্যাটে আজ সকালে হানা দেয় ইডি। দরজা খুলতে না পেরে সেটি ভেঙ্গেই ভেতরে প্রবেশ করে ইডির কর্মকর্তারা।

রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী ও তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতার বেলঘড়িয়া রথতলার অভিজাত আবাসন থেকে কোটি কোটি টাকার পাশাপাশি তিন কেজি স্বর্ণ উদ্ধার করেছে ইডি।অভিযানকালে সেখানে প্রচুর নগদ টাকার সন্ধান পায় তারা। ফ্ল্যাটের ওয়্যারড্রবে দুই হাজার ও ৫০০ টাকার নোট থরে থরে সাজানো ছিলো।

ইডি সূত্রে জানা যায়, সব টাকা গুণতে বেশ সময় লাগবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, ২০ কোটি টাকা পর্যন্ত গণনা করা সম্ভব হয়েছে। সেখানে আরও প্রচুর নগদ টাকার বান্ডিল রয়েছে।

এর আগে, গত ২২ জুলাই ভোরে একসঙ্গে ১৩টি জায়গায় অভিযান চালায় ইডি। ওই দিন সন্ধ্যায় দক্ষিণ কলকাতার এক অভিজাত আবাসনে হানা দিয়ে পার্থ-ঘনিষ্ট অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে ২১ কোটি ক্যাশ টাকা ও অনেক স্বর্ণ উদ্ধার করে ইডি।এছাড়া ওই অভিযানে বিদেশি মুদ্রাও পাওয়া যায়।অর্পিতা ও পার্থ বর্তমানে ইডির হেফাজতে রয়েছে।

বিএনএ/ ওজি