29 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ২৩৭, শনাক্ত ১৬২৩০

করোনায় আরও মৃত্যু ২৩৭, শনাক্ত ১৬২৩০

করোনা ভাইরাস

বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টা দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৩৭ জনের। এদিন নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩২০ জনের শরীরে। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

বুধবার (২৮ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টা দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৩৭ জনের। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ১৬ জনে। এদিন নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩২০ জনের শরীরে। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।  এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১২ লাখ ১০ হাজার ৯৮২ জন।

 

বুধবার (২৮ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৫৩ হাজার ৮৭৭টি নমুনা পরীক্ষায় আরও ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ১২ শতাংশ।

এর মধ্যে, ঢাকা বিভাগে শনাক্ত হয়েছে আট হাজার ২৭১ জন, ময়মনসিংহ বিভাগে ৬২৬ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৩০৩ জন, রাজশাহী বিভাগে ৯১৭ জন, রংপুর বিভাগে ৬৫৭ জন, খুলনা বিভাগে ৮৬৬ জন, বরিশাল বিভাগে ৮৫৪ জন, বরিশাল বিভাগে ৮৫৪ জন ও সিলেট বিভাগে ৭৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে ১৪৯ জন পুরুষ ও ৮৮ জন নারী।

এদের মধ্যে সর্বোচ্চ ৭০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ জন মারা গেছেন। ময়মনসিংহ বিভাগে এ সময়ে সবচেয়ে কম সাত জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খুলনা বিভাগে ৩৪ জন, রাজশাহী বিভাগে ২১ জন, সিলেট বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১৬ জন ও বরিশাল বিভাগে নয় জন মারা গেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ