33 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » উত্তাল সাগরে ইলিশ ধরছে জেলেরা(ভিডিও)

উত্তাল সাগরে ইলিশ ধরছে জেলেরা(ভিডিও)

https://www.youtube.com/watch?v=PS0NAHo47to

বিএনএ, চট্টগ্রাম:  ঝাঁকে ঝাঁকে ইলিশ বঙ্গোপসাগরে। চট্টগ্রামের হালিশহর উপকূলে জেলেরা জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল সাগর থেকে তুলে আনছে ইলিশ। চড়া দামে বিকিকিনি চলছে ।

৬৫দিন পর সাগরে মাছ ধরা ছিল।বিধিনিষেধ যখন ওঠে গেল। বিরুপ আবহাওয়া। সাগর অশান্ত। উত্তাল ঢেউ।আবহাওয়া অফিসের  ৩ নং সতর্ক সংকেত উপেক্ষা করে উত্তাল সাগরে ইলিশ ধরছে উপকূলের জেলেরা। গতকাল২৭ জুলাই ৭টি মাছ ধরা বোট সাগরে ডুবে যায়। নিঁখোজ হয় ৭জন মাঝিমাল্লা।

জীবন বাজি রেখে সাগরে যাওয়া জেলেদের জালে ধরা পড়ছে ছোট বড় মাঝারি সাইজের রুপালী ইলিশ। বুধবার(২৮জুলাই) সকালে নগরের কাট্টলি রাসমনিঘাট সাগরপাড়ে দেখা গেছে ইলিশের হাট। সাগরথেকে কেউ দুইজনে কাদে কাছ করে আবার অনেকে হাতে করে তীরে ফিরছে ইলিশ নিয়ে। পাইকারি ব্যবসায়ী রা বসে রয়েছে জেলেদের মাছের অপেক্ষায় তীরে আনার মুহুর্তে ক্রয় করে নিচ্ছে পাইকারি আড়তদার।

আড়তদার শামসু বলেন, তুলনামূলক আগের মত মাছ পাচ্ছে না জেলেরা। তাই একটু দাম বেশী দিয়ে কিনতে হচ্ছে বলে জানিয়েছেন। জেলে কমল দাশ বলেন,ঝুঁকি নিয়ে মাছ ধরি সাগরে মাছ পেলে ভালোলাগে সংসার খরচ চলে, এতদিন সাগরে মাছ ধরা বন্ধ থাকায় ঘরের চুলা জ্বলছিলো না, এখন আর সমস্যা হবেনা, মাছ ধরবো বিক্রি করবো, সংসারতো চলবে।

এদিকে হালিশহর থেকে মাছ ক্রয় করতে আসা ক্রেতা নাজমা বলেন, অফিস বন্ধ তাই রাসমনি ঘাটে মাছ কিন আসলাম। এখানে দাম কম মনে হয় আর তরতাজাতো বটে। তবে কিছু ব্যবসায়ীদের জন্য সাধারণ ক্রেতারা মাছে কিনতে পারেনা, তারা দাম বেশি দিযে কিনে নেন,এমন অভিযোগ করেন নাজমা বেগম।

ছবি ও্র ভিডিও :বাচ্চু বড়ুয়া, বিএনএ 

 

বিএনএনিউজ, ওসমান গণি,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ