28 C
আবহাওয়া
৪:২৫ পূর্বাহ্ণ - জুলাই ১, ২০২৪
Bnanews24.com
Home » যৌতুকের চাপে তরুণীর আত্মহত্যা, হবু বরের বিরুদ্ধে মামলা

যৌতুকের চাপে তরুণীর আত্মহত্যা, হবু বরের বিরুদ্ধে মামলা


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় যৌতুকের চাপ সহ্য করতে না পেরে মেহেদী অনুষ্ঠানের দিন তরুণীর আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় আসামী করা হয়েছে হবু বর মিজানুর রহমান মোরশেদকে।

শুক্রবার ( ২৮ জুন )  তরুণীর পিতা মনির হোসেন বাচা বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় একমাত্র আসামি তরুণীর হবু বর ব্যাংকার মিজানুর রহমান মোরশেদ।

জানা যায়, মিজানুর রহমান মোরশেদের সঙ্গেই বিয়ে ঠিক ছিল ওই তরুণীর। তরুণী রীমা আক্তারের(২০) মেহেদী অনুষ্ঠান ছিল বৃহস্পতিবার (২৭ জুন) রাতে এবং শুক্রবার ছিল বিয়ে। মেহেদী অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে আত্মহত্যা করেন পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মনির হোসেন বাচার কলেজ পড়ুয়া কন্যা।
শুক্রবার (২৮ জুন)  ময়নাতদন্ত শেষে বাদ মাগরিব জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  এর আগে তরুণীর মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়না তদন্ত শেষে বাড়িতে পৌছে। এসময় পরিবার, আত্মীয়স্বজন ও স্থানীয়রা কান্নায় ভেঙ্গে পড়েন।

জানা গেছে, পটিয়া সরকারি কলেজের অর্নাস পড়ুয়া মেধাবী ছাত্রী রীমা আক্তারের বাড়ি উপজেলার হাইদগাঁও গ্রামে। একই এলাকার মিজানুর রহমান মোরশেদের সঙ্গে রীমার গত ৪ বছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয় পরিবারের সম্মতিতে শুক্রবার (২৮ জুন) বিয়ে অনুষ্ঠানের দিন ধার্য্য ছিল। বিয়ের সব আয়োজন শেষও হয়। কিন্তু মেহেদী অনুষ্ঠানের দিন মিজানুর রহমান মোরশেদের সঙ্গে ভিডিও কলে কথা বলার এক পর্যায়ে যৌতুকের জন্য রীমা ও তার পরিবারকে চাপ সৃষ্টি করা হয়। এ চাপ সহ্য করতে না পেরে তরুণী রীমা আত্মহত্যার পথ বেঁচে নেয়।

পটিয়া থানার ওসি জসীম উদ্দিন জানিয়েছেন, যৌতুকের চাপে মেহেদী অনুষ্ঠানের দিন তরুণীর আত্মহত্যার ঘটনায় পটিয়া থানায় হবু বরের বিরুদ্ধে একটি মামলা রেকর্ড করা হয়েছে। এ ঘটনায় আরও কেউ যদি জড়িত থাকলে তাদের বিরুদ্ধে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএনিউজ/নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ