24 C
আবহাওয়া
১০:৪২ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে ২০ হাজার পরিবারের ঈদুল আজাহা উদযাপন

বরিশালে ২০ হাজার পরিবারের ঈদুল আজাহা উদযাপন


বিএনএ, বরিশাল: সৌদি আরবের সঙ্গে মিল রেখে বরিশাল বিভাগের ৭৩টি মসজিদে ঈদুল আজাহার জামাত অনুষ্ঠিত হয়েছে। বিভাগের অন্তত ২০ হাজার পরিবারের এক লাখ মানুষ আজ ঈদ উদযাপন করছেন।  ঈদ উদযাপনকারীরা চট্টগ্রামের চন্দনাইশ এলাহবাদ জাহাগীরিয়া শাহসুফি দরবার শরীফের অনুসারী। প্রায় শতাধিক বছর ধরে এভাবে ঈদ উদযাপন করে আসছেন তারা।

বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ৮টায় নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের পূর্ব হরিনাফুলিয়া চৌধুরীবাড়ি শাহ-মমতাজিয়া জামে মসজিদ ও ২৩ নম্বর ওয়ার্ডের তাজকাঠী হাড়িবাড়ি শাহসুফি জাহাগীরিয়া জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া বরিশালের বাবুগঞ্জের বিভিন্ন এলাকায় আগাম ঈদ পালন করেন ওই দরবার শরীফের অনুসারীর। পৃথিবীর কোনো প্রান্তে চাঁদ দেখা গেলে তার সঙ্গে মিলিয়ে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহাসহ যাবতীয় ধর্মীয় অনুষ্ঠান পালন করেন তারা।

তাজকাঠী হাড়িবাড়ি শাহসুফি জাহাগীরিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মতিউর রহমান মিঠু জানান, নগরীর সাতটি মসজিদ, বাবুগঞ্জের রাকুদিয়া, নলছিটির দপদপিয়া, পটুয়াখালীর বাউফল, বগা, ও রাঙ্গাবালী এবং বরগুনার ডাবুয়াসহ বিভাগের ৭৩টি মসজিদে বুধবার ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। ঈদ জামাত শেষে তারা মহান সৃষ্টিকর্তার নামে পশু কোরবানিসহ অন্য আনুষ্ঠানিকতা পালন করবেন।

তিনি বলেন, বরিশাল বিভাগের অন্তত ২০ হাজার পরিবারের এক লাখ মানুষ আজ ঈদ উদযাপন করছে।

বিএনএ/কাজল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ