29 C
আবহাওয়া
১০:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১৪

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১৪


বিএনএ, বিশ্বডেস্ক: ভারতের মুম্বাইয়ের নাসিক নগর এলাকার একটি চারতলা ভবন ধসে ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১২ টার দিকে বেশ আকস্মিকভাবেই ভবনটি ধসে পড়ে।

ভবনটি ধ্বসে পরার কিছুক্ষনের মধ্যেই ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি, দুটি উদ্ধার ভ্যান এবং অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায় । ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ধংসস্তুপের নিচে অন্তত বিশ জন চাপা পরে থাকতে পারে।

নিহত ১৪ জনের মধ্যে ১২জনের পরিচয় ইতোমধ্যে উদ্ধার করতে পেরেছে নাসিক নগর পুলিশ। এরা হলেন কিশোর প্রজাপতি, সিকান্দার রাজভার, অরবিন্দ রাজেন্দ্র ভারতি, অনুপ রাজভার, অনিল যাদব, শামু প্রজাপতি, লীলা বাঈ প্রহ্লাদ গায়গোয়াড়, রমেশ নাগ বৈদ্য, প্রহ্লাদ গায়কোয়াড় এবং গুড্ডু পাসপোর।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে ইতোমধ্যে সব নিহতের পরিবারকে ৫ লাখ টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রীর ছেলে ও রাজ্যের পর্যটন ও পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘এই ভবনটি ঝুঁকিপূর্ণ ছিল এবং এখানকার বাসিন্দাদের সরে যেতে এর আগে কয়েকবার লিখিতভাবে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারপরও লোকজন এখানে বসবাস করছিলেন।’

স্থানীয় কাউন্সিলর প্রাভিনা মোরাজকার বলছেন, আমরা আশঙ্কা করছি ধংসস্তুপের নিচে আরো মানুষ চাপা পরে থাকতে পারে। আমাদের উদ্ধার কার্য়ক্রম এখনো চলছে।

তিনি আরো বলেন, পাঁচ-ছয় বছর আগে ভবনটি খালি করার নির্দেশনা দেয়া হয়েছিলো । তারপরও লোকজন এখানে বসবাস করে আসছিল। সোমবার রাতে ঝুঁকিপূর্ণ ভবনটি ধসে পরে। ফায়ার সার্ভিস আসার আগেই স্থানীয় লোকজন আন্তত পাঁচজন কে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। দখলদার ও ভারাটিয়াদের দ্রুত বাকি ভবন গুলো ত্যাগ করতে বলেন এ কাউন্সিলর।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ