36 C
আবহাওয়া
৮:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ড. ইউনূস, হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়ার দাবি

ড. ইউনূস, হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়ার দাবি

ড. ইউনূস, হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি

বিএনএ ডেস্ক: পদ্মা সেতু নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন।

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান।

সংসদে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস, যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও ইংল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের বিরুদ্ধে বাংলাদেশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেয়ার দাবি জানান নিক্সন চৌধুরী।

তিনি বলেন, ‘পদ্মা সেতু যাতে বাস্তবায়িত না হয়, এ জন্য দেশি-বিদেশি যারা এই ষড়যন্ত্রের সাথে জড়িত, তাদের আইনের আওতায় আনতে হবে। ড. ইউনূস, হিলারি ক্লিনটন, টনি ব্লেয়ারের স্ত্রীর ওপর স্যাংশন দেয়ার দাবি তোলেন তিনি। ভবিষ্যতে যাতে বাংলাদেশে এসে নতুন করে কোনো ষড়যন্ত্র না করতে পারে সেজন্য এমন পদক্ষেপ নেয়া জরুরি বলেও মন্তব্য করেন তিনি।

নিক্সন চৌধুরী বলেন, পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় বিচারের আওতায় আনা উচিত। বলেন, যাঁরা গরিবের হাজার কোটি টাকা দুর্নীতি করেন, যাঁরা বিদেশের ব্যাংকে টাকা রেখেছেন, যাঁদের নাম পানামা পেপারস ও প্যারাডাইস পেপারসে এসেছে, তাঁদের শিগগিরই দুদকের মাধ্যমে তদন্ত করে বিচারের আওতায় আনা হবে।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ