29 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কাঁঠাল খাওয়ায় দুই শিক্ষার্থীকে শোকজ

কাঁঠাল খাওয়ায় দুই শিক্ষার্থীকে শোকজ

কাঁঠাল খাওয়ায় দুই শিক্ষার্থীকে শোকজ

বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিবি খাদিজা হলের দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৮জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হলের প্রাধ্যক্ষ ড. গাজী মো. মহসিন। বিবি খাদিজা হলের প্রাধ্যক্ষ ড. গাজী মো. মহসিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুন সকাল ১০টার দিকে হলের অভ্যন্তরের কাঁঠাল গাছ থেকে বিনা অনুমতিতে কাঁঠাল ছিঁড়ে বস্তাবন্দি করে নিয়ে যায়। এর আগেও গাছ থেকে কাঁঠাল, কামরাঙ্গা, পেয়ারা হারিয়ে গেছে। কিন্তু কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গাছে ওঠে কাঁঠাল পারার সময় গাছ থেকে পড়ে বড় ধরনের দুর্ঘটনা কিংবা জীবননাশেরও আশঙ্কা ছিল। এতে বিশ্ববিদ্যালয় কিংবা হল কর্তৃপক্ষ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারত। এ ঘটনার ব্যাখ্যা হল অফিসে লিখিতভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো। এমন নোটিশে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের এক শিক্ষার্থী বলেন, হলের ভেতরের গাছ অবশ্যই ভার্সিটির সম্পদ এবং সেটাতে ভার্সিটির সাধারণ শিক্ষার্থীদেরও অধিকার আছে। এতগুলা কাঠালের মধ্যে ১/২টি কাঁঠাল পাড়ায় এমন কিছুই হয়নি। এটা কারও বাড়ির উঠানের গাছের ফল ছিলনা। যেখানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের লিজ নেয়া গাছের ফল পেড়ে নিলেও কিছু হয়না সেখানে অফিস স্টাফদের পাতে ২টা কাঁঠাল কম হওয়ায় নোটিশ চলে আসলো!ভার্সিটিকে কর্মকর্তারা নিজেদের বাড়ি ঘর ভেবে বসে থাকলে যা হয়।

বিবি খাদিজা হলের প্রাধ্যক্ষ ড. গাজী মো. মহসিন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা আমাদের চিন্তা করতে হয়। হলের ঝোপঝাড়ে সাপ সহ বিভিন্ন ক্ষতিকার পোকামাকড় থাকে। কোনো দুর্ঘটনা ঘটলে এর দায়িত্ব হল কতৃপক্ষকে নিতে হয়। তাই শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে এমন নোটিশ দেওয়া হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/আব্দুল্লাহ আল মাহবুব শাফি/এনএএম

Loading


শিরোনাম বিএনএ