29 C
আবহাওয়া
৬:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সচিবদের দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ তোফায়েল

সচিবদের দায়িত্ব দেওয়ায় ক্ষুব্ধ তোফায়েল

দিল্লির হাসপাতালে ভর্তি হলেন অসুস্থ তোফায়েল আহমদ

বিএনএ, ঢাকা : বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় জেলাওয়ারি স্বাস্থ্যসেবা ও সরকারি কার্যক্রম সমন্বয় করতে সচিবদের দায়িত্ব দেয়ায় জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন প্রবীণ রাজনীতিবিদ ও সংসদ সদস্য তোফায়েল আহমেদ। সোমবার (২৮ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

তোফায়েল আহমেদ বলেন, ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুযায়ী সাংসদেরা সচিবদের ওপরে। এটা খেয়াল রাখতে হবে। সচিবদের দায়িত্ব দেয়ায় রাজনীতিবিদের কর্তৃত্ব ম্লান হয়েছে।

আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা বলেন, আমাদের পরিকল্পনামন্ত্রী বলেছেন ফেরাউনের সময়ও আমলা ছিল। তিনিও একজন আমলা ছিলেন। আমরা যেসব কথাবার্তা বলি মানুষ এসব পছন্দ করে না। ওয়ারেন্ট অব প্রিসিডেন্স (রাষ্ট্রীয় পদমর্যাদাক্রম)-এ এমপিরা সচিবদের ওপরে। বিষয়টি খেয়াল রাখতে হবে। প্রশাসনিক কর্মকর্তারা থাকবেন।
তিনি আরও বলেন, এখন জেলায় জেলায় দেয়া হয়েছে প্রশাসনিক কর্মকর্তা। মানুষ মনে করে আমরা যা দেই এগুলো দেন প্রশাসনিক কর্মকর্তারা। অথচ প্রশাসনিক কর্মকর্তা কিন্তু দেননি। অনেকেই যাননি। আমার নিজের জেলা ভোলায় যাকে দায়িত্ব দেয়া হয়েছে এখন পর্যন্ত যাননি তিনি। এটা ঠিক নয়। এটা একটা রাজনৈতিক সরকার। রাজনীতিবিদদের যে একটা কর্তৃত্ব বা কাজ সেটা কিন্তু ম্লান হয়ে যায়।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ