28 C
আবহাওয়া
৫:০০ পূর্বাহ্ণ - জুলাই ২, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়া উপজেলায় ৫ চেয়ারম্যান প্রার্থীর মাঠে নেই ৪ জন !

ছাগলনাইয়া উপজেলায় ৫ চেয়ারম্যান প্রার্থীর মাঠে নেই ৪ জন !


বিএনএ ডেস্ক : ছাগলনাইয়া। ফেনী জেলার একটি সমৃদ্ধ, উন্নত উপজেলা। ১৩৩.৪৯ বর্গ কিলোমিটারের এই উপজেলার উত্তরে ফুলগাজী উপজেলা, দক্ষিণে ফেনী সদর উপজেলা ও চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলা, পূর্বে ভারতের ত্রিপুরা, পশ্চিমে পরশুরাম উপজেলা ও ফেনী সদর উপজেলা।

সুবিধাজনক ভৌগোলিক অবস্থান এবং সীমান্ত সংলগ্ন হওয়ায় ঐতিহাসিকভাবে বিশেষত: ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে এই উপজেলার বাসিন্দাদের অবদান সবচেয়ে বেশি। এখানকার মানুষ রাজনৈতিক সচেতন। শিক্ষা-দীক্ষায়, চিন্তা-চেতনায় বেশ অগ্রগামী।

ছাগলনাইয়া উপজেলায় রয়েছে ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়ন। ৯৭.৩৫ শতাংশ মুসলিম অধ্যুষিত এই উপজেলার মোট ভোটার ১ লক্ষ ৬৬ হাজার ২৭২জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৫ হাজার ৭ শত ৯২, মহিলা ভোটার ৮০ হাজার ৪৭৯ জন।

আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচন। দীর্ঘ ১০ বছর পর ছাগলনাইয়াবাসী এবার একটি প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচন পেতে যাচ্ছে। যদিও নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরবর্তীতে আব্দুল হাই নামে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। এই অবস্থায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় থাকেন ৫ জন। ভাইস চেয়ারম্যান পদে মো. এনামুল হক মজুমদার ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র দাখিল না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। ফলে ভোট হবে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে লড়ছেন ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার। আনারস প্রতীকে মোহাম্মদ আবদুল হালিম, মুকুট প্রতীকে মেহেদী হাসান, টেলিফোন প্রতীকে কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক, দোয়াত কলম প্রতীকে এ, এস, এম সহিদ উল্যাহ মজুমদার। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন প্রতীকে নাছিমা আক্তার, কলস প্রতীকে বিবি জোলেখা প্রকাশ শিল্পী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

সরেজমিনে দেখা গেছে , ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জুন প্রতিদ্বন্দ্বিতা করলেও কাপ পিরিচ প্রতীকের প্রার্থী মিজানুর রহমান মজুমদার ছাড়া অপর ৫ প্রার্থী ভোটের মাঠে নেই। সাধারণ ভোটারদের কাছে তারা একেবারেই অপরিচিত। তারা পোস্টারে থাকলেও ভোটের মাঠে নেই। তবে ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য কাপ পিরিচ প্রতীকের প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন মানবতার এই ফেরিওয়ালা। তার প্রচারাভিযানে এলাকার সাধারণ মানুষ অংশ নিতে দেখা যাচ্ছে।

ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছাগলনাইয়া পরিষদের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান তার নির্বাচনী প্রচারণার প্রথম দিনেই ঘোষণা দিয়েছেন তিনি নিজে দূর্নীতিমুক্ত থাকবেন, পরিষদকে দূর্নীতিমুক্ত রাখবেন। ছাগলনাইয়া উপজেলাকে পরিচ্ছন্ন, স্মার্ট বাংলাদেশ হিসাবে গড়ে তুলবেন। প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী মিজানুর রহমান মজুমদারের প্রতি সাধারণ মানুষ আস্থা রাখতে শুরু করেছেন।

প্রসঙ্গত, এবারের উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না থাকলেও স্থানীয় আওয়ামী লীগ সর্ব সম্মতভাবে মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারকে সমর্থন দিয়েছেন। তার প্রতি সমর্থন রয়েছে ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর। মিজানুর রহমানের প্রতি সমর্থন দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে বিরত রয়েছেন ছাগলনাইয়া উপজেলার গত দুইবারের চেয়ারম্যান সোহেল চৌধুরী। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠন সমূহ মোহাম্মদ মিজানুর রহমানকে বিজয়ী করতে মাঠে নেমেছে। তারা দিনরাত প্রতিটি গ্রামে প্রচারাভিযান চালাচ্ছেন। করছেন উঠান বৈঠক। সেখানে মিজানুর রহমানকে একজন সত্যিকার জনদরদী, গরীবের বন্ধু, সমাজ সেবক, শিক্ষানুরাগী, উচ্চ শিক্ষিত, দূর্নীতিমূক্ত, আলোকিত সাদা মনের মানুষ হিসাবে তুলে ধরছেন। সব মিলিয়ে ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারই ফেভারিট।

বিএনএনিউজ/সৈয়দ সাকিব/এইচ.এম/ হাসনা

 

 

Loading


শিরোনাম বিএনএ