29 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চাঁপাইনবাবগঞ্জ জেলায় চলছে কঠোর লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ জেলায় চলছে কঠোর লকডাউন

চাঁপাইনবাবগঞ্জ জেলায় চলছে কঠোর লকডাউন

বিএনএ, চাঁপাইনবাবগঞ্জ: করোনা সংক্রমন বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৭ দিনের কঠোর লকডাউন চলছে। শুক্রবার(২৮ মে) ছিল লকডাউনের ৪র্থ দিন। জেলা শহরে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন। মফস্বলে কঠোরভাবে লকডাউন কার্যকরে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন এবং জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা। জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস-ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট বন্ধ আছে। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে। জেলার সদর উপজেলায় ১জন এবং নাচোল উপজেলায় ১জন মিলিয়ে জেলা শুক্রবার করোনায় ২ নারীর মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের রোজিনা বেগম (৭০) ও নাচোলের মমতাজ বেগম।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী শুক্রবার দুপুরে জানান, গত ২৪ ঘন্টায়  জেলায় ১৩১টি স্যাম্পল রেপিট এন্টিজেন টেস্ট করে ৩৮ জনের পজেটিভ পাওয়া গেছে। যা পরীক্ষার প্রায় ৩৪ শতাংশ। বর্তমানে করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে ৪৫১ জন। জেলায় এ পর্যন্ত মোট ১৫৬৭ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার ১১৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ৩০ জন।

তিনি আরও বলেন, শুক্রবার জেলায় করোনায় ২ নারীর মৃত্যু হয়েছে। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে মোট ৮০জন। এর মধ্যে ২জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। ভারত থেকে আসা মানুষদের সকলকে জেলা শহরের একটি আবাসিক হোটেলে এবং সোনামসজিদ ডাকবাংলোতে আইসোলেশনে রাখা হয়েছে। জেলায় লকডাউন অনেকটায় কার্যকর হয়েছে, জেলার মানুষ মাস্ক ব্যবহার করছে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান সিভিল সার্জন।

বিএনএনিউজ/রঞ্জু/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ