37 C
আবহাওয়া
৮:০৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১৭ দেশে পাওয়া গেছে করোনার ভারতীয় ধরন

১৭ দেশে পাওয়া গেছে করোনার ভারতীয় ধরন

করোনায় আরও ৯ হাজার প্রাণহানি

বিএনএ, বিশ্বডেস্ক : করোনার প্রকোপে বিপর্যস্ত ভারত। ভারতে করোনাভাইরাসের যে নতুন ধরণ পাওয়া গেছে তা ১৭টি দেশে ছড়িয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। খবর হিন্দুস্থান টাইমস।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, ভারতে করোনার যে প্রজাতিটি পাওয়া গিয়েছে সেটি হলো-‘বি.১.১৬৭’। নিজের বৈশিষ্ট্য পাল্টে মারাত্মক হয়েছে করোনাভাইরাসের নতুন এই স্ট্রেন। এটি টিকার প্রভাবকেও হার মানিয়ে দিচ্ছে। ভাইরাসের এই ধরনে ভারতে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারির সাপ্তাহিক আপডেটে জানিয়েছে, করোনার ভারতীয় ধরনের বেশিরভাগই ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুর থেকে আপলোড করা হয়েছে।

এ ছাড়া অন্যদেশগুলো হলো- অস্ট্রেলিয়া, বাহরাইন, জার্মানি, নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, পর্তুগাল, বেলজিয়াম, সুইজারল্যান্ড, গ্রিস, নেদারল্যান্ডস, ইতালি ও কম্বোডিয়া।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ডাটাবেসে এই তথ্য আপলোড করেছে এই ১৭ দেশ।

জানা যায়, ভারতে শনাক্ত ভাইরাসের এই ধরনটি অনেক বেশি সংক্রামক। গত বছর করোনা মহামারির শুরুতে দেশটিতে দৈনিক ৯০ হাজারের কিছু বেশি রোগী শনাক্ত হয়েছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে ভাইরাসের নতুন এই ধরনটি প্রতিদিন চার গুণ বেশি মানুষকে সংক্রমিত করছে।

দেশটইতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ২৯৩ জন। এতে মোট মৃত্যুর সংখ্যা পার হয়েছে দুই লাখের ঘর। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৮৭ জনে।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ