Bnanews24.com
Home » সামাজিক মাধ্যমে যে বার্তা দিলেন মুশফিক
এক নজরে ক্রিকেট খেলা

সামাজিক মাধ্যমে যে বার্তা দিলেন মুশফিক

মুশফিক

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ দলের সঙ্গে টেস্ট সিরিজের জন্য এই মুহূর্তে শ্রীলঙ্কায় আছেন মুশফিকুর রহিম। সেখান থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ইউনিসেফ ঘোষিত বিশ্ব টিকাদান সপ্তাহ শুরু হয়েছে ২৪ এপ্রিল।

সে উপলক্ষে মঙ্গলবার (২৭ এপ্রিল) নিজের অফিশিয়াল ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট থেকে মুশফিক শিশুদের জন্য মারাত্মক এ রোগগুলোর বিরুদ্ধে লড়াই করার বার্তা দিয়েছেন ।

তিনি লেখেন, ‘আমাকে, আমার সন্তানকে এবং আমার দেশকে পোলিও, হাম এবং ডিপথেরিয়ার মতন মারাত্মক রোগ থেকে রক্ষা করেছে টিকা।’

সবাইকে এই ভয়াবহ রোগগুলোর বিরুদ্ধে আরো সচেতন হওয়ার আহ্বান এই চ্যাম্পিয়ন ব্যাটসম্যানের।

‘এই বিশ্ব টিকাদান সপ্তাহে, ইউনিসেফ এর জরুরি আহ্বানের সাড়া দিন : আপনার এবং আপনার শিশুর সময়মতো টিকা নিশ্চিত করে নিজেকে, প্রিয়জনকে এবং পুরো পৃথিবীকে মারাত্মক রোগের হাত থেকে রক্ষা করুন।’

ফেসবুক ও টুইটারে মুশফিক নিজের ও তার ছেলে একটি ছবি পোস্ট করেছেন এই বার্তার সঙ্গে। ২০২০ সালের অক্টোবর থেকে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মুশফিকুর। ইউনিসেফের দূত হিসেবে মুশফিক যেসব বিষয় শিশুদের অধিকার ও তারুণ্যকে প্রভাবিত করে সেগুলো নিয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করছেন।

শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব ও সহিংসতা, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তার বিষয়েও কাজ করছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তার আগে ইউনিসেফের শুভেচ্ছাদূত ছিলেন সাবেক দুই অধিনায়ক সাকিব আল হাসান ও হাবিবুল বাশার। সচেতনতার কাজের পাশাপাশি শ্রীলঙ্কাতে ব্যাট হাতেও দারুণ সময় কাটাচ্ছেন মুশফিক। পাল্লেকেলের রানবন্যার ড্র হওয়া ম্যাচে বাংলাদেশের প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে অপরাজিত ৬৮ রানের একটি ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি তার।

বিএনএনিউজ২৪/এমএইচ