30 C
আবহাওয়া
২:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রলয় গ্যাং সদস্যদের চিহ্নিত করতে ঢাবি তদন্ত কমিটি

প্রলয় গ্যাং সদস্যদের চিহ্নিত করতে ঢাবি তদন্ত কমিটি

প্রলয় গ্যাং সদস্যদের চিহ্নিত করতে ঢাবি তদন্ত কমিটি

বিএনএ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রলয় গ্যাং সদস্যদের চিহ্নিত করতে আন্তঃহল তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুনকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। সদস্য-সচিব করা হয়েছে সহকারী প্রক্টর ড. এম এল পলাশকে।

মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় আন্তঃহল তদন্ত কমিটি গঠনের এই সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কাজ সম্পন্ন করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নিকট তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, স্যার এ এফ রহমান হল, কবি জসীম উদ্দীন হল, জগন্নাথ হল, হাজী মুহম্মদ মহসিন হল, বিজয় একাত্তর হল, জিয়া হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও সূর্যসেন হলের প্রাধ্যক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথিত ‘প্রলয় গ্যাং’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর উত্থানের কথা জানা যায়। কথিত এই গ্যাংয়ের সদস্যদের আচরণে বখাটেপনা ও উচ্ছৃঙ্খলতার বহিঃপ্রকাশ ঘটেছে। ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন ও শৃঙ্খলা পরিপন্থী এই গ্যাং কার্যক্রম কোনোক্রমেই কাম্য হতে পারে না।

এমতাবস্থায়, যেসব শিক্ষার্থী এই গ্যাং অপকর্মে জড়িত তাদের চিহ্নিত করার জন্য এই আন্তঃহল তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গত শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্‌দীন হলের সামনে ঢাবির অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুন নামের এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর করে তারই একদল সহপাঠী। তারা বিশ্ববিদ্যিলয়ে ‘প্রলয়’ নামের একটি ‘গ্যাং’ পরিচালনা করে বলে জানা গেছে। এ ঘটনায় রোববার ভুক্তভোগী শিক্ষার্থীর মা রাজধানীর শাহবাগ থানায় ১৯ জনকে আসামি করে মামলা করেছেন। এরই মধ্যে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ