24 C
আবহাওয়া
৪:১৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরা নিয়ে রিটের আদেশ বৃহস্পতিবার

জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরা নিয়ে রিটের আদেশ বৃহস্পতিবার

জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরা নিয়ে রিটের আদেশ বৃহস্পতিবার

বিএনএ, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ ফিরে পেতে অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের রিটের ওপর জারি করা রুলের শুনানি শেষ হয়েছে। আদালত এ বিষয়ে আদেশের জন্য আগামী বৃহস্পতিবার (৩০ মার্চ) দিন ধার্য করেছেন। মঙ্গলবার (২৮ মার্চ) জাহাঙ্গীর আলমকে বরখাস্তের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে জারি করা রুলের শুনানি শেষে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ রায়ের এ দিন ধার্য করেন।

আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও আইনজীবী এম কে রহমান এবং গাজীপুর সিটি করপোরেশনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মমতাজ উদ্দিন ফকির ও আইনজীবী সানজিদা খানম। এর আগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম পদ ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। রিটে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্তের আইনি বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তবে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে জাহাঙ্গীর আলমকে দলে ফিরিয়ে নিয়েছে আওয়ামী লীগ।

২০১৮ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ