31 C
আবহাওয়া
১:৩৭ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » সেশনজট মোকাবেলাই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ: অধ্যাপক ড. ইকবাল

সেশনজট মোকাবেলাই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ: অধ্যাপক ড. ইকবাল


বিএনএ, যবিপ্রবি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ডক্টর ইকবাল কবির জাহিদ বলেছেন, যবিপ্রবির মাননীয় উপাচার্য আমাকে যে গুরুদায়িত্ব তুলে দিয়েছেন আমি তা যথাযথভাবে পালন করতে সদা প্রস্তুত। গতকাল নতুন দায়িত্ব এবং তার কর্মপরিকল্পনা নিয়ে জানতে তার সাথে দেখা করতে গেলে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঝিনাইদহ ভেটেরিনারি কলেজকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি অনুষদ হিসেবে অধিভুক্ত করার অনুশাসন প্রদান করেন। এরই অংশ হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল এবং রিজেন্ট বোর্ড উক্ত অনুশাসন এর যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে উক্ত অনুষদ এর কার্যক্রম শুরুর অনুমতি দেয়। উক্ত অনুষদে নানাবিধ সমস্যায় জর্জরিত অন্যতম প্রধান সমস্যা হল সেশনজট।

তিনি আরও বলেন, তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে এই অনুষদ হতে চিরতরে সেশনজট কে বিদায় করা। এছাড়াও যবিপ্রবির অন্যান্য অনুষদের সাথে পরীক্ষা ফলাফলসহ যাবতীয় সকল কিছু একাডেমিক ক্যালেন্ডার মেনে চলবে। সময়ের সাথে সাথে একটি গবেষণাধর্মী অনুষদ হিসেবে আত্মপ্রকাশ করার জন্য যা যা করা দরকার তাই করা হবে। তাছাড়া এই অনুষদের নতুন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কৃষিগুচ্ছতে নেয়ার চিন্তা ভাবনা চলছে বলে জানান তিনি।

শিক্ষার্থীদের নানা সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, আপনারা জানেন আমরা উক্ত অনুষদের কেবলমাত্র একাডেমিক কার্যক্রম পরিচালনা করছি। সম্পূর্ণ পরিচালনা ভার এখনো আমাদের কাছে বুঝিয়ে দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাই এই মুহূর্তে এই সকল সমস্যা সমাধান করা সম্ভব হচ্ছেনা।

তবে তিনি আশা প্রকাশ করে বলেন, খুব দ্রুততম সময়ের মধ্যেই এই হস্তান্তর প্রক্রিয়া শেষ হবে তখন যবিপ্রবি সম্পূর্ণ দায়িত্ব বুঝে পাবে। তিনি শিক্ষার্থীদের ধৈর্য ধরার কথা বলেন। একটি মানসম্মত এবং বিশ্বমানের ভেটেরিনারি সার্জন তৈরির স্বপ্ন দেখে যবিপ্রবি উপাচার্য।

তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন, উপাচার্য স্যার এর স্বপ্ন পূরণের জন্য যা করা লাগে তিনি করবেন। এজন্য তিনি উক্ত অনুষদের সকল শিক্ষক, শিক্ষার্থীদের সহায়তাও চেয়েছেন।

বিএনএ/আরাফাত, এমএফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ