Bnanews24.com
Home » চট্টগ্রামে আসছে আরও ৯ হাজার টিকা
এক নজরে চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে আসছে আরও ৯ হাজার টিকা

চট্টগ্রামে আসছে আরও ৯ হাজার টিকা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের করোনা টিকাদান কেন্দ্রগুলোর জন্য আরও ৯ হাজার টিকা ঢাকা থেকে আসছে। রোববার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা থেকে গাড়িবহর চট্টগ্রামের পথে রওনা দিয়েছে।

বিষয়টি রাতে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, কয়েকদিন আগে চট্টগ্রাম নগরের জন্য ১০ হাজার ভ্যাকসিনের চাহিদাপত্র পাঠানো হয়েছে ঢাকায়। আজ ঢাকা থেকে জানানো হয়েছে ৯ হাজার ভ্যাকসিন পাঠানো হচ্ছে। বাকি ভ্যাকসিন এসে পৌঁছালে বিস্তারিত জানা যাবে।

এর আগে গত ৩১ জানুয়ারি ৩৮ কার্টনে ৪ লাখ ৫৬ হাজার ভ্যাকসিন চট্টগ্রামে আসে।

এদিকে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি স্বাক্ষরিত এক প্রতিবেদনে জানানো হয় টিকা কার্যক্রম শুরুর পর থেকে আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত চট্টগ্রামে করোনার টিকা নেওয়ার সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ১৪৮ জনে। আর টিকা নিতে আবেদন জানিয়েছেন ৩ লাখ ৯১ হাজার ৬১৬ জন। এর মধ্যে টিকা নিয়েছেন নগরের ১ লাখ ৩৫ হাজার ১৮৬ জন ও চট্টগ্রামের ১৪টি উপজেলায় ১ লাখ ৩৩ হাজার ৯৬২ জন।

রোববার ১৮তম দিনে করোনার টিকা নিয়েছেন ১৩ হাজার ৯৭জন। এরমধ্যে নগরের ৭ হাজার ৯৫৪ জন ও বিভিন্ন উপজেলার ৫ হাজার ১৪৫ জন।

১৪টি উপজেলায় ৫ হাজার ১৪৩ জনের মধ্যে ভ্যাকসিন নিয়েছেন ২ হাজার ৭৮১ জন পুরুষ ও ২ হাজার ৩৬২ জন নারী। উপজেলার লোহাগাড়ায় ১১০ জন, রাঙ্গুনিয়ায় ২০০ জন, ফটিকছড়িতে ১৩০ জন, বাঁশখালীতে ৫৭০ জন, আনোয়ারায় ২৮০ জন, সীতাকুণ্ডে ৭৫৭ জন, সাতকানিয়ায় ২৬০ জন, রাউজানে ৫৭০ জন, মিরসরাইয়ে ৩৬৯ জন, চন্দনাইশে ৪০০ জন, বোয়ালখালীতে ৩৪৪ জন, হাটহাজারীতে ৭৬০ জন, সন্দ্বীপে ৬৭ জন, পটিয়াতে ৫২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেছে।

বিএনএনিউজ/মনির