29 C
আবহাওয়া
৭:২৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন কারখানা তৈরি করবে বার্জার

নতুন কারখানা তৈরি করবে বার্জার

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

বিএনএ, রিপোর্ট : ব্যাবসা সম্প্রসারণের অংশ হিসেবে নতুন কারখানা বানাবে বার্জার। বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে তৃতীয় কারখানা স্থাপনে ৮১৩ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে এ কারখানা তৈরির সিদ্ধান্ত নিয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে নতুন এ কারখানায় ২০২৬ সালের এপ্রিলে উৎপাদন শুরু হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও বার্জার পেইন্টস বাংলাদেশ রাইট শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন তোলার সিদ্ধান্ত নিয়েছে। প্রত্যেক শেয়ারহোল্ডারের জন্য ১:১৭ হিসেবে রাইট শেয়ার দেবে কোম্পানিটি। অর্থাৎ প্রতি ১৭টি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার পাওয়া যাবে।

তবে প্রতিষ্ঠানটির মূল কোম্পানি জেঅ্যান্ডএন ইনভেস্টমেন্টস (এশিয়া) লিমিটেড রাইট শেয়ার কেনার অধিকার প্রয়োগ করবে না। জেঅ্যান্ডএনের কাছে বার্জারের ৯৫ শতাংশ রয়েছে।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুসারে ফ্রি ফ্লোট শেয়ার বাড়িয়ে ১০ শতাংশ করার জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডার এবং কর্মচারীদের জন্য ২৫.৯২ লাখ রাইট শেয়ার ছেড়েছে।

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার