30 C
আবহাওয়া
৫:২১ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে বন্দুক হামলা, নিহত ৭

জেরুজালেমে ইহুদি উপাসনালয়ে বন্দুক হামলা, নিহত ৭


বিএনএ, বিশ্বডেস্ক : পূর্ব জেরুজালেমের একটি ইহুদি উপাসনালয়ে  বন্দুকধারীর গুলিতে অন্তত সাতজন নিহত হয়েছেন।  শুক্রবার(২৭ জানুয়ারি) নেভ ইয়াকভ এলাকায় রাত ৮টা ১৫ মিনিটে এ ঘটনা ঘটে।  ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর মারা যান বাকি দু’জন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

অধিকৃত পশ্চিমতীরের জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর বেপরোয়া হামলায় ১০ ফিলিস্তিনির মৃত্যুর একদিন পরই এই ঘটনা ঘটলো। এটি ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের প্রতিশোধমূলক হামলা বলে ধারণা করা হচ্ছে।

টাইমস অব ইসরায়েল জানায়, রাত ৮টা ১৩ মিনিটে গাড়িতে করে হামলাকারী আসেন। প্রার্থনা শেষ না হওয়া পর্যন্ত তিনি সিনাগগের বাইরে অপেক্ষা করেছিলেন। মানুষজন উপাসনা শেষে বের হয়ে আসার পর গুলি চালান তিনি।

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, হামলাকারীর নাম আলকাম খায়েরি (২১)। তিনি ফিলিস্তিনের একজন হামাস সদস্য। তিনি পূর্ব জেরুজালেমের শুয়াফাতে বসবাস করতেন।

গত  বৃহস্পতিবার অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ভয়াবহ অভিযান চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। অভিযানে অন্তত ১০ ফিলিস্তিনি নিহত ও ২০ জন আহত হয়েছেন। ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন, এটা বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক হামলা। এ ঘটনার পর তেল আবিবের সঙ্গে নিরাপত্তা সহযোগিতা স্থগিত করার ঘোষণা দিয়েছে ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষ। এই হামলার প্রতিশোধ নেয়ার হুমকি দেয় হামাসসহ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীগুলো।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ