23 C
আবহাওয়া
১২:২২ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » মাশরাফির হারে পয়েন্ট টেবিলের শীর্ষে সাকিব

মাশরাফির হারে পয়েন্ট টেবিলের শীর্ষে সাকিব

পয়েন্ট টেবিলে শীর্ষে সাকিবের বরিশাল

বিএনএ: বিপিএল-এর সিলেট পর্বের প্রথম দিনে মাশরাফির সিলেটের হারে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে সাকিবের বরিশাল। দিনের প্রথম ম্যাচে রংপুরের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে হারে সিলেট। আর দিনের দ্বিতীয় ম্যাচে বরিশালের কাছে ৪ উইকেটে হারে চট্টগ্রাম। ফলে সমান সংখ্যক ম্যাচ ও পয়েন্ট নিয়েও নিট রান রেটে পিছিয়ে পড়েছে সিলেট।

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সিলেটে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে চট্টগ্রাম। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বরিশালকে ১৬৯ রানের টার্গেট দেয় চট্টগ্রাম। জবাবে ৪ উইকেট ও ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। ফলে ৮ ম্যাচ খেলে বরিশালের পয়েন্ট ১২ আর তাদের নিট রান রেট দাঁড়ায় পয়েন্ট ৭৮১।

এর আগে দিনের প্রথম ম্যাচে টস জিতে সিলেটকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় রংপুর। ১৫.৪ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৩ রান তুলতে সক্ষম হয় মাশরাফির সিলেট। জবাব দিতে নেমে সহজ জয় তুলে নেয় রংপুর। ৬ উইকেট ও ২৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পোঁছে যায় রংপুর।

ফলে সমান ম্যাচ করে খেলে ৮ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বরে অবস্থান করছে কুমিল্লা ও রংপুর। এখানেও রান রেটে এগিয়ে কুমিল্লা। ৭টি করে ম্যাচ খেলে কুমিল্লার রান রেট পয়েন্ট ৪২৩ আর রংপুরের রান রেট ২৭৭।

এছাড়া ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে খুলনা। তার চেয়ে দুর্বল অবস্থানে চট্টগ্রাম ও ঢাকা। দুটি দলই ৮টি করে ম্যাচ খেলেছে। ৪ পয়েন্ট করে নিয়ে টেবিলের ষষ্ঠ অবস্থানে চট্টগ্রাম আর ঢাকার অবস্থানের পয়েন্ট টেবিলের তলানিতে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ