30 C
আবহাওয়া
১০:৩৮ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

৬০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার

বিএনএ, ঢাকা: দুই প্রতিষ্ঠান থেকে ৬০ হাজার টন ইউরিয়া সার ক্রয় করবে সরকার। বুধবার (২৭ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান জানিয়েছেন, কাতার ও দেশীয় একটি প্রতিষ্ঠান থেকে ২০৯ কোটি ৯৪ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকা দিয়ে ৬০ হাজার টন ইউরিয়া সার কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে কাতার থেকে ৩০ হাজার টন এবং দেশীয় প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে ৩০ হাজার টন ইউরিয়া সার কেনা হবে।

ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি সূত্রে জানা যায়, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে কাতার থেকে ৮ম লটে ৩০ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ১০৫ কোটি ১ লাখ ৩১ হাজার ২৫০ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

অন্যদিকে দেশীয় প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (কাফকো) কাছ থেকে ১১তম লটে ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার ১০৪ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৩৭৫ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ