29 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » মুসলমান হিসেবে আল্লাহ ও মৃত্যুকে ভয় করুন: কামাল আহমেদ মজুমদার

মুসলমান হিসেবে আল্লাহ ও মৃত্যুকে ভয় করুন: কামাল আহমেদ মজুমদার


বিএনএ, ডেস্ক : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপনারা বঙ্গবন্ধুর রক্ত আর পান করবেন না, মুক্তিযোদ্ধাদের রক্ত আর পান করবেন না। মুসলমান হিসেবে আল্লাহকে ভয় করেন, মৃত্যুকে ভয় করেন। আল্লাহ আপনার মনের গোপন কথাও জানেন, তার কাছ থেকে কিছুই গোপন করতে পারবেন না।

প্রতিমন্ত্রীর দেওয়া এমন একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ২০ ডিসেম্বর আয়োজিত  অনুষ্ঠানে তিনি এ বক্তব্য দেন।

তিনি বলেন, রক্ত দিয়েছি আমরা, রক্ত দিয়েছে বঙ্গবন্ধু, রক্ত দিয়েছে ৩০ লক্ষ শহীদ। আত্মত্যাগ করেছেন দুই লক্ষ মা-বোন। আর আপনারা আজকে এই প্রতিষ্ঠানগুলোকে লুটে পুটে খাচ্ছেন। শিল্প মন্ত্রণালয়ের অধীনস্ত ইস্পাত প্রকৌশল করপোরেশনের যে বিরাট সংস্থা, এখানে আলোচনা হবে জাতির পিতার উপরে, এখানে আলোচনা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে। আপনারা প্রয়োজনে অডিটরিয়াম বানিয়ে নেবেন। সবার উপস্থিতিতে আপনারা আলাপ আলোচনা করবেন। সাধারণ শ্রমিক-কর্মচারীদের আলোচনার সুযোগ দেবেন। আর আপনারা তা না করে এখানে গুটি কয়েকজন কর্মকর্তা সমবেত হয়েছেন, ৭/৮ জন বক্তব্য দিয়েছেন। আপনাদের বক্তব্য শোনার জন্য আমরা এখানে আসিনি। আমরা এসেছি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে শপথ বাক্য পাঠ করিয়েছেন, সেই শপথবাক্যের কতটুকু আপনারা বাস্তবায়ন করছে, ইস্পাত প্রকৌশল করপোরেশন কতটুকু বাস্তবায়ন করছে – সেটাই আমরা জানতে চাই। কারণ আমরা দেখছি এটিকে একটি অলাভজনক প্রতিষ্ঠানে আপনারা পরিণত করেছেন।

তিনি আরও বলেন, আমরা ইতিপূর্বে আপনাদেরকে, আগে যে চেয়ারম্যান সাহেব ছিলেন, তাকে বোধহয় আমরা চিঠি দিয়েছিলাম, আমার এখানে পিএস সাহেব আছেন, তিনি নিজেই চিঠি দিয়ে সবাইকে অবহিত করেছেন, আপনারা হিসাব দেননি। কারণ সেগুলো দিলে আপনারা লুটপাট করে খেতে পারবেন না। কথাগুলো এ জন্য বলছি, আমি আমার জানামতে, অনেক কর্মকর্তা ইস্পাত করপোরেশন থেকে অবসর নিয়েছেন, তারা এখন কোটি কোটি টাকার মালিক। কোত্থেকে আসলো এই টাকা? আজকের এই দিনে, আমি শুধু এটাই বলতে চাই, আপনারা বঙ্গবন্ধুর রক্ত আর পান করবেন না, মুক্তিযোদ্ধাদের রক্ত আর পান করবেন না। মুসলমান হিসেবে আল্লাহকে ভয় করেন, মৃত্যুকে ভয় করেন। আল্লাহ আপনার মনের গোপন কথাও জানেন, তার কাছ থেকে কিছুই গোপন করতে পারবেন না। কাজেই আপনারা একজন মুসলমান হিসেবে, আল্লাহর বান্দা হিসেবে সবকিছুর ঊর্ধ্বে উঠে আপনারা এই প্রতিষ্ঠানকে, এই করপোরেশনকে কীভাবে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করবেন… আমাদের কাছ থেকে যতরকম সহযোগিতার দরকার হয় আমরা করবো। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে কাজ করতে হবে। আমরা বঙ্গবন্ধুর রক্তের ওপর দাঁড়িয়ে আমরা কথা বলছি। বঙ্গবন্ধুর রক্তের সেই ঋণকে শোধ করার জন্য এবং মুক্তিযোদ্ধাদের রক্তের ঋণ যাতে আমরা শোধ করতে পারি, আমাদের আগামী প্রজন্মের জন্য আমরা যাতে কিছু রেখে যেতে পারি, এ অলাভজনক প্রতিষ্ঠানগুলোকে কীভাবে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা যায় সেজন্য কাজ করতে হবে। অলাভজনক প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করতেই হবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার