37 C
আবহাওয়া
৩:০১ অপরাহ্ণ - এপ্রিল ২২, ২০২৪
Bnanews24.com
Home » নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী মাহি

নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী মাহি


বিএনএ, রাজশাহী: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ জন্য মনোনয়ন ফরম তুলে ছিলেন রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। তবে, দলের সংসদীয় মনোনয়ন বোর্ড তাঁকে বিবেচনায় নেয়নি। এখন স্বতন্ত্রভাবে নির্বাচন করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের এ নায়িকা।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেনের কার্যালয় থেকে তার মনোনয়নপত্র তোলা হয়েছে। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল বিষয়টি নিশ্চিত করেছেন। প্রার্থী হতে জাতীয় পরিচয়পত্র অনুসারে মাহিয়া মাহির নাম লেখা হয়েছে শারমিন আক্তার নিপা।

এর আগে, রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছিলেন মাহিয়া মাহি। সেসময় তিনি জানিয়েছিলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়েই লড়তে আগ্রহী তিনি।

জানা গেছে, মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায়। তার নানার বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। চাঁপাইনবাবগঞ্জ-২ আসন নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলা নিয়ে গঠিত। আর রাজশাহী-১ আসন তানোর ও গোদাগাড়ী উপজেলা নিয়ে গঠিত। তিনি এই দুই আসনে মনোনয়ন চেয়ে পাননি। শেষ পর্যন্ত তিনি রাজশাহী-১ আসনেই প্রার্থী হিসেবে মনোনয়ন তুলেছেন। মাহি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

এদিকে রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ওমর ফারুক চৌধুরী। তিনি ২০০৮ সাল থেকে এই আসনের সংসদ সদস্য। এছাড়া এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের স্ত্রী আয়েশা আখতার ডালিয়া ও তানোরের মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ