31 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আগারগাঁওয়ে ড্রাম বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ

আগারগাঁওয়ে ড্রাম বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ

বিস্ফোরণ

বিএনএ, ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে নির্মানাধীন একটি ভবনের নিচ তলায় কাজ করার সময় কেমিকেলের খালি ড্রাম বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ হয়েছেন।আগারগাঁওয়ের তালতলা এলাকায় সোমবার (২৭ নভেম্বর ) সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন , মোহাম্মদ রবিন (১৯), মোজাফফর (২৬) ও সরলাল দাস(৪৫)ও রফিকুল ইসলাম (৩৫) । তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

দগ্ধ শ্রমিকেরা জানান, তারা ‘নূরানী কনস্ট্রাকশন’ নামের এক প্রতিষ্ঠানের শ্রমিক। তালতলা এলাকায় একটি ভবন নির্মাণের কাজ করছিলেন। ভবনটির বেসমেন্টের কাজ চলছে। তাদের কাজে পানির পাত্র হিসেবে ব্যবহার করার জন্য কেমিকেলের একটি খালি ড্রাম আনেন। গ্রাইন্ডিং মেশিন দিয়ে সেই খালি ড্রামটির ওপরের অংশ কাটছিলেন। তখনই সেখান থেকে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে আশপাশে থাকা তাদের চারজনের শরীরে আগুন ধরে যায়। পরে সহকর্মীরা দগ্ধদের  শরীরে আগুন নিভিয়ে হাসপাতালে নিয়ে আসে।

ধারণা করা হচ্ছে, কেমিকেলের খালি ড্রামটির ভেতরে গ্যাস জমে ছিল। সেই কারণেই এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে।বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

তিনি জানান, সোমবার সকাল ১০টার দিকে আগারগাঁও থেকে চার দগ্ধ শ্রমিককে জরুরি বিভাগে আনা হয়। তাদের মধ্যে রফিকুলের শরীরের ৪৩ শতাংশ ও  রবিনের ২২ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের জরুরি বিভাগ থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।বাকি দুই শ্রমিক মুজাফফরের ৩ শতাংশ এবং সরলাল দাসের ৩ শতাংশ পুড়ে গেছে। তাদের চিকিৎসা চলছে।

বিষয়টি ঢাকা মেডিকেলের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দগ্ধদের চিকিৎসা চলছে। । দুই জনের অবস্থা আশঙ্কাজনক ।

বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ