23 C
আবহাওয়া
৮:২৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু কাড়ল আরও ১১ প্রাণ

ডেঙ্গু কাড়ল আরও ১১ প্রাণ

ডেঙ্গু

বিএনএ ডেস্ক: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত ১ হাজার ৩১৭ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন করে আরও ১ হাজার ৮০২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত এক দিনে (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৮০২ জন।
আক্রান্তদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬৫ জন। আর বাইরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৬৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, সারা দেশে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৬ হাজার ৭৯৮ জন রোগী। তাদের মধ্যে ১ হাজার ৯২৯ জন ঢাকায় এবং বাকি ৪ হাজার ৮৬৯ জন ঢাকার বাইরে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত ২ লাখ ৬৪ হাজার ৬২ জন রোগী চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৭ হাজার ৬২০ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৬৬ হাজার ৪৪২ জন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৫৫ হাজার ৯৪৭ জন।

দেশে ডেঙ্গুর প্রকোপ নজরে আসে ২০০০ সালে। এরপর সবচেয়ে ডেঙ্গু বেশি রোগী শনাক্ত হয় ২০১৯ সালে। কিন্তু চলতি বছরে সে রেকর্ড ভেঙে নতুন রেকর্ড হয়। গত ২১ আগস্ট ২ হাজার ১৯৭ জনকে নিয়ে সে দিন পর্যন্ত মোট রোগী হয় ১ লাখ ২ হাজার ১৯১ জন। ২০১৯ সালে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ছিল ১ লাখ ১ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু হয় ১৭৯ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ