30 C
আবহাওয়া
৬:২৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ায় আহবান পার্বত্যমন্ত্রীর

দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ায় আহবান পার্বত্যমন্ত্রীর

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,  বান্দরবানে ১২টি সম্প্রদায়ের মানুষ নিয়ে ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলা হয়েছে। পার্বত্য অঞ্চলের মানুষের সুখ ও স্বাচ্ছন্দের জন্য সকল কিছু করেছে আওয়ামী লীগ সরকার। এসময় পার্বত্যমন্ত্রী দেশের উন্নয়নে সবাইকে আওয়ামীলীগ সরকারের পাশে থাকার এবং দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ায় আহবান জানান।

 

শুক্রবার(২৭ অক্টোবর ২০২৩) বান্দরবান শহরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবান বাস টার্মিনাল টানেল এবং বান্দরবান জেলা পরিষদের বাস্তবায়নে দশটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন। এসময় পার্বত্যমন্ত্রী ৫০০ফুট দীর্ঘ ও আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন টানেল ঘুরে দেখেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি টানেল ঘুরে দেখেন
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি টানেল ঘুরে দেখেন

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকার ৪২ হাজার ৫০০ পরিবারের মাঝে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আলো ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়েছে। বান্দরবানের প্রতিটি উপজেলা ও ইউনিয়নে প্রশস্ত সড়ক হয়েছে পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্যসহ সকলক্ষেত্রে পার্বত্য এলাকা এখন আগের চাইতে অনেক বেশি সুন্দর ও পর্যটকবান্ধব হয়েছে।

বান্দরবান জেলা পরিষদের বাস্তবায়নে ১৪ কোটি ৫ লাখ টাকার দশটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। চলতি অর্থবছরে ২৪১ কোটি ২১ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। এর আগে শুক্রবার(২৭ অক্টোবর ২০২৩) সকালে বান্দরবান শহরের হাফেজঘোনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে রুমা বাস টার্মিনাল ভবনের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। চলতি অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ২২০ কোটি ৬২ লাখ টাকার উন্নয়ন কাজ সমাপ্ত করেছে।

এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর ভাইস চেয়ারম্যান হারুন-অর-রশীদ, বান্দরবান পৌরসভার মেয়র শামসুল ইসলাম, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, পরিবহণ শ্রমিক নেতা ও সাবেক বান্দরবান উপজেলা চেয়ারম্যান আঃ কুদ্দুস, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মো. আমিনুল ইসলাম বাচ্চু ও সাধারণ সম্পাদক মিনারুল ইসলাম মিনারসহ সাংবাদিকবৃন্দ, পরিবহণ শ্রমিক নেতা ও স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএ নিউজ ,জিএন

Loading


শিরোনাম বিএনএ