31 C
আবহাওয়া
১০:২৩ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর আগমনে উৎসবমূখর চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর আগমনে উৎসবমূখর চট্টগ্রাম


বিএনএ, চট্টগ্রাম : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করতে  প্রধানমন্ত্রীর  আগমনকে ঘিরে উৎসবমূখর চট্টগ্রাম । নতুন সাজে সেজেছে বন্দরনগরী ।  বিভিন্ন সড়ক ও মহাসড়কজুড়ে তোরণের ছড়াছড়ি। রঙিন ব্যানার, ফেস্টুন আর বিলবোর্ডে ছেয়ে গেছে অলিগলি। পতেঙ্গা সড়ক ও শাহ আমানত সড়ক সেজেছে নতুন রূপে।

শুক্রবার (২৭ অক্টোবর) টানেলের সংযোগ সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দীর্ঘ দুই যুগের বেশি সময়ের পর চট্টগ্রামের আনোয়ারায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শনিবার (২৮ অক্টোবর) কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধন শেষে আনোয়ারার কেইপিজেড মাঠের জনসভায় ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ৬ হাজার ৬২৪ বর্গফুটের মঞ্চ তৈরি হচ্ছে। মঞ্চসহ জনসভাস্থলের অবকাঠামোগত কাজে ব্যস্ত প্রায় দু’শ শ্রমিক।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে .প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই জনসভাকে  মাইকে মাইকে প্রচার করা হচ্ছে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র। বিভিন্ন মোড়ে মোড়ে এলইডি টিভি বসিয়ে দেখানো হচ্ছে উন্নয়নের স্থিরচিত্র।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে নগরজুড়ে পাঁচ শতাধিক বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন, তোরণ শোভা পাচ্ছে।

এছাড়া প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীরাও পাঁচ হাজারের বেশি ব্যানার-ফেস্টুন টাঙিয়েছেন। এর বাইরে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও  শুভেচ্ছা জানিয়েছেন।

বসে নেই দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন দলটির শীর্ষ নেতাকে বরণ করে নিতে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পৃথক বর্ধিত সভা করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি গণমাধ্যমকে বলেন , এ জনসভা সফল করতে আমরা কার্যনির্বাহী কমিটির সভা, বর্ধিত সভা করে সার্বিক প্রস্তুতি নিয়েছি। নগরের প্রতিটি সাংগঠনিক ওয়ার্ড, থানাকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর জনসভা আমরা জনসমুদ্রে পরিণত করব।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চট্টগ্রামে সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু টানেলসহ মোট ২০টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের সাতটি প্রকল্প রয়েছে। অনেকগুলোর কাজই প্রায় শেষ হয়েছে। যেগুলো হয়নি সেগুলো আগামী বছরের জুনের মধ্যে সম্পন্ন হয়ে যাবে।

পতেঙ্গা থেকে আনোয়ারায় নিশ্ছিদ্র নিরাপত্তা নেওয়া হয়েছে।  স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), পুলিশ, র্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জনসভাস্থলসহ আশপাশের কয়েক কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের দৈর্ঘ্য ৩ দশমিক ৩২ কিলোমিটার। টানেলের মোট প্রকল্প ব্যয় ১০ হাজার ৬৮৯ কোটি টাকা।

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ