24 C
আবহাওয়া
১:০৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার্থীদের যৌন হয়রানি; আশা ইউনিভার্সিটির রেজিস্ট্রার বহিষ্কার

শিক্ষার্থীদের যৌন হয়রানি; আশা ইউনিভার্সিটির রেজিস্ট্রার বহিষ্কার

আশা ইউনিভার্সিটির রেজিস্ট্রার বহিষ্কার

বিএনএ ডেস্ক: বিশ্ববিদ্যালয়ে মেয়েদের বাথরুমে গোপন ক্যামেরা স্থাপন করে নগ্ন ভিডিও ধারণের পর ব্ল্যাকমেইল করে শারীরিক সম্পর্কে বাধ্য করার দায়ে বেসরকারি আশা ইউনিভার্সিটির রেজিস্ট্রার আশরাফুল হক চৌধূরী ওরফে তানভীর চৌধূরীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসি।

বুধবার (২৬ অক্টোবর) আশা ইউনিভার্সিটিতে পাঠানো এক চিঠিতে এই আদেশ দেয়া হয়। ইউজিসির আদেশের পর আশা ইউনিভার্সিটির সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা শায়লা আফরিনের স্বাক্ষরিত এক জরুরি নোটিশে রেজিস্ট্রারকে সব কার্যক্রম থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

এর আগে আশা ইউনিভার্সিটির রেজিস্ট্রারের বিরুদ্ধে নগ্ন ভিডিও ধারণ করার অভিযোগের বিষয়ে বিভিন্ন গণমাধ্যম ফলাও করে সংবাদ প্রচার করে। প্রকাশিত সংবাদ বলা হয়, ছাত্রীদের বাথরুমে গোপন ক্যামেরা বসিয়ে নগ্ন ভিডিও ধারণ করে শারীরিক সম্পর্ক বাধ্য করার অভিযোগ পাওয়া যায়। কোনো ছাত্রী তার কু-প্রস্তাবে রাজি না হলে রেজিস্ট্রেশন এবং সার্টিফিকেট আটকে দেয়ার অভিযোগও ওঠে তার বিরুদ্ধে।

এছাড়া রেজিস্ট্রারের মাদক সেবনের ভাইরাল ভিডিও নিয়েও সংবাদ প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। এরপর রেজিস্ট্রারের এমন অপকর্মের বিরুদ্ধে খোঁজ নেয়া শুরু করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান জানান, রেজিস্ট্রারের বিরুদ্ধে বাথরুমে গোপন ক্যামেরা বসিয়ে ছাত্রীদের নগ্ন ভিডিও ধারণ করার মতো গুরুতর অভিযোগে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ কারণে রেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়টিকে চিঠি দেয়া হয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ