34 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক হামলার জন্য সরকারি দলই দায়ী : মির্জা ফখরুল

সাম্প্রদায়িক হামলার জন্য সরকারি দলই দায়ী : মির্জা ফখরুল

সাম্প্রদায়িক হামলার জন্য সরকারি দলই দায়ী : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: সাম্প্রদায়িক হামলার ঘটনায় সরকার বিরোধী দল নির্মূলে নেমেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রকৃত অপরাধীদের আড়াল করতে এবং নির্বাচন থেকে দূরে রাখতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার (২৭ শে অক্টোবর)  নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, সাম্প্রদায়িক হামলার জন্য সরকারি দলই দায়ী। কুমিল্লার ঘটনায় গ্রেফতার ইকবালের বিষয়টি পুরোটাই সাজানো। পরিকল্পিতভাবে এজেন্সি দিয়ে এসব করানো হয়েছে। দেশের বিভিন্ন সংকট থেকে দৃষ্টি সরাতেই এসব করা হচ্ছে। দুর্গোৎসবকে কেন্দ্র করে পূজামণ্ডপে হামলা ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনাগুলোর পেছনে সরকারের প্রত্যক্ষ মদদ আছে বলে দাবি করেন তিনি।

কুমিল্লার ঘটনায় ইকবালের ভিডিও প্রকাশের পরও সেটি কেন বিএনপির কাছে বিশ্বাসযোগ্য নয়, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কুমিল্লায় যারা হিন্দু সম্প্রদায়ের মানুষ, তারা আগেই বলেছেন এবং ভিডিওতে বলেছেন যে এটি আসলে কুমিল্লা আওয়ামী লীগের নিজস্ব দ্বন্দ্ব। সেখানে দুইটি গ্রুপ আছে, সে গ্রুপের দ্বন্দ্বের ফলে এসব ঘটনা ঘটেছে।

বিএনপি মহাসচিব বলেন, দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লা এবং অন্য যাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে, তারা কেউই পূজামণ্ডপে হামলার ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। বিএনপির নেতা-কর্মীদের হয়রানি করা এবং আইনগতভাবে বিপদগ্রস্ত করার উদ্দেশ্যেই মামলা দেয়া হয়েছে। পূজার সময় মন্দির ভাঙা এবং লুটপাটের বিষয়ে মোট মামলা হয়েছে ৬০টি। আসামির সংখ্যা হচ্ছে ১৫ হাজার ৯৬ জন। ইতোমধ্যে বিএনপির ১৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে নোয়াখালীর চৌমুহনীতে ২৩টি মামলায় ৭ হাজার ৯৬১ জনকে আসামি করা হয় বলে জানান মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ