31 C
আবহাওয়া
৪:৪০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » গ্রিসে নৌকাডুবিতে ৪ অভিবাসী শিশু নিহত

গ্রিসে নৌকাডুবিতে ৪ অভিবাসী শিশু নিহত

গ্রিসে নৌকাডুবিতে ৪ অভিবাসী শিশু নিহত

বিএনএ ডেস্ক : গ্রিসের এজিয়ান সাগরে নৌকাডুবিতে চার শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সাত নারী ও এক শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেছে দেশটির কোস্টগার্ড। মঙ্গলবার (২৬ অক্টোবর) তুরস্ক উপকূলের কাছে চিওস দ্বীপের কাছেই নৌকাটি ডুবে যায়।

গ্রিসের অভিবাসনমন্ত্রী নোটিস মিতারাসি এক টুইট বার্তায় লিখেছেন, এটি অত্যন্ত দুঃখজনক। কিন্তু গ্রিক কোস্টগার্ডের সকল প্রচেষ্টা সত্ত্বেও তিন থেকে ১৪ বছর বয়সী চার শিশুর মৃত্যু হয়েছে। ২২ জনকে জীবিত উদ্ধার করে তাদের মূল ভূখণ্ডে পৌঁছাতে সব ধরনের ব্যবস্থ নেওয়া হয়েছে।
চার শিশুর মৃত্যু

সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে আসা ছবি ও ভিডিওতে দেখা গেছে, উদ্ধার অভিযানের সময় সমুদ্র বেশ রুক্ষ ছিল। এজিয়ান সাগরের এই এলাকায় ন্যাটোর একটি জাহাজ, দুটি হেলিকপ্টার ও আরও কয়েকটি নৌযানের সহায়তায় গ্রিক কোস্টগার্ড এই উদ্ধার অভিযান পরিচালনা করেছে।

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর জানায় , প্রতিবেশী তুরস্ক থেকে চলতি বছর আড়াই হাজারেরও বেশি মানুষ এজিয়ান সাগর পাড়ি দিয়েছে। ২০২০ সালে এই সংখ্যা ছিল প্রায় ১০ হাজার। গত বছর এজিয়ান সাগরে নৌকাডুবিতে ১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে বা নিখোঁজ হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ