27 C
আবহাওয়া
১০:১৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় হাতি তাড়াতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

আনোয়ারায় হাতি তাড়াতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় প্রতিনিয়ত বন্য হাতির আক্রমণে প্রাণহানির ঘটনা ঘটছে। আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় দেয়াং পাহাড়ে অবস্থান করা  হাতির আক্রমণে এসব মানুষের প্রাণহানি ঘটছে প্রতিনিয়ত। হাতির আক্রমণে অতিষ্ঠ হয়ে এবার  দেয়াং পাহাড়ে অবস্থান করা এসব হাতি  ৪৮ ঘন্টার ভিতর অপসারণের উপজেলা প্রশাসন ও কেইপিজেড কর্তৃপক্ষকে  আল্টিমেটাম দিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার বৈরাগ ইউনিয়নের দেয়াং বাজার মাদ্রাসা মাঠে স্থানীয়দের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ও স্থানীয়রা উপস্থিত হন। সেখান থেকে আগামী ৪৮ ঘন্টার ভিতর হাতি অপসারণের আল্টিমেটাম দেন তারা।

উপস্থিত জনতার উদ্দেশ্য বক্তব্যে রাখেন কাজী আবদুল্লাহ, মাস্টার হাশেম রেজা, মোহাম্মদ দেলোয়ার, নেজাম উদ্দীন, মাওলানা সরোয়ার আলম, মোহাম্মদ দিদার, ইউছুপ মিয়া, প্রবাসী ইউনুস, মোরশেদ মান্নান, তারেকুর রহমান, মোহাম্মদ ওসমান, আফজাল শাহ্।

এ দিকে বারবার বন্য হাতির আক্রমণে আনোয়ারা- কর্ণফুলীর দুই উপজেলার গ্রামের মানুষ চরম আতঙ্কে রয়েছেন। বাঁশি, ঢাকঢোল পিটিয়ে,পটকা ফুটিয়ে ও মশাল জ্বালিয়ে ঠেকানো যাচ্ছে না বন্যহাতির তাণ্ডব।

উল্লেখ্য, চট্টগ্রামের আনোয়ারা এবং কর্ণফুলী উপজেলায় প্রতিনিয়তই হাতির উপদ্রব দেখা যায়। বিশেষ করে রাতে এবং ভোরে হাতিরপাল লোকালয়ে চলে এসে খাবারের জন্য বিভিন্ন গ্রামে হানা দেয়। এ যাবত বন্যহাতির আক্রমণ প্রায় ১৫ জন লোক মারা গিয়েছে এবং আহত হয়েছে প্রায় শতাধিক।

বিএনএনিউজ/ নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ