29 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের নিন্দা জানালেন মাহমুদ আব্বাস

জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের নিন্দা জানালেন মাহমুদ আব্বাস


বিএনএ, বিশ্বডেস্ক : গাজা যুদ্ধে ইসরায়েলকে অব্যাহত সমর্থনের জন্য যুক্তরাষ্ট্রের নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণে তিনি এ নিন্দা জানান।
এ সময় তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরায়েলে অস্ত্র সরবরাহ বন্ধ করার আহ্বান জানিয়েছেন। খবর আল জাজিরা।

গাজায় ইসরায়েলি হামলার পর প্রথমবারের মতো জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দিয়েছেন মাহমুদ আব্বাস। এ সময় তিনি বলেন, এ ধরনের পাগলামী চলতে পারে না। আমাদের জনগণের সঙ্গে যা ঘটছে তার জন্য সারাবিশ্ব দায়ী।

ওয়াশিংটনের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, গাজায় মৃত্যুর সংখ্যা বাড়তে থাকা সত্ত্বেও তারা ইসরায়েলকে কূটনৈতিক সমর্থন এবং অস্ত্র সরবরাহ করে চলেছে, যেখানে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় অন্তত ৪১ হাজার ৫৩৪ জন নিহত হয়েছেন।

অন্যদিকে ফিলিস্তিনির স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের হামলায় এক হাজার ১৩৯ জন ইসরায়েলি নিহত হয়েছেন। এছাড়া ২৫০ জনের মতো লোককে জিম্মিকে করেছে হামাস।

ভাষণে মাহমুদ আব্বাস গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবে বারবার ভেটো দিয়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইসরায়েলের হামলা চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার অভিযোগ করেন।

তিনি বলেন, আমরা দুঃখিত যে, বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের দেশ যুক্তরাষ্ট্র ইসরায়েলকে যুদ্ধবিরতি পালনের দাবি জানিয়ে নিরাপত্তা পরিষদের তিনবার খসড়া প্রস্তাবে বাধা দিয়েছে। যুক্তরাষ্ট্র একা দাঁড়িয়ে বলেছে, না, লড়াই চলবে।

বিএনএনিজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ