35 C
আবহাওয়া
১১:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে নবীন বরণ অনুষ্ঠিত

ইবিতে নবীন বরণ অনুষ্ঠিত

ইবিতে নবীন বরণ অনুষ্ঠিত

বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন শিক্ষাবর্ষ ২০২২-২০২৩ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের নানা আয়োজনের মধ্যদিয়ে সমাজবিজ্ঞান অনুষদ বরণ করেছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এসময় নবীন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে আহ্বায়ক অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও সমাজবিজ্ঞান অনুষদে ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া আরও অন্যান্য অনুষদের ডিনবৃন্দ ও সমাজবিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত বিভাগের সভাপতিবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষকবৃন্দসহ সহস্রাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মানে সামাজিকভাবে প্রতিষ্ঠিত সুনাগরিক হওয়া। শিক্ষার্থী হিসেবে করণীয়গুলো সম্পর্কে যথেষ্ট রেসপন্সিবিলিটি থাকতে হবে। চলাফেরা ও আচরণ ভিন্ন হতে হবে। সিজিপিএ এর ওপর নির্ভরশীল না হয়ে নৈতিকতা ও একাডেমিক দায়িত্বের ভারসাম্য রাখতে হবে। শুধু সমাজবিজ্ঞান অনুষদে সীমাবদ্ধতা না রেখে বিশ্ববিদ্যালয়কে বুকে ধারণ করে আমরা মানুষ হবার প্রতিজ্ঞা করি। সুতরাং জ্ঞান অর্জন করাটাই মূখ্য বিষয় নয় বরং অর্জিত জ্ঞান বিতরণ করার সক্ষমতা আসল।

উল্লেখ, নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিটি বিভাগের শিক্ষকবৃন্দ দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। সেই সঙ্গে নবীন শিক্ষার্থীরা নিজেদের স্বপ্ন ছোঁয়ার অনুভূতি প্রকাশ করে। শেষ পর্বে উপস্থিত সকলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

আরও পড়ুন: পার্বত্য চট্টগ্রামকে পর্যটন শহর হিসেবে গড়ে তোলা হবে: দীপংকর তালুকদার

বিএনএনিউজ/ তারিক সাইমুম/ বিএম

Loading


শিরোনাম বিএনএ