29 C
আবহাওয়া
৬:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঝুলন্ত অবস্থায় রাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

ঝুলন্ত অবস্থায় রাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

ঝুলন্ত অবস্থায় রাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মুগদা থানার মানিক নগর এলাকায় তার স্বামীর ভাড়া বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ।

ছন্দা রায় নামে ওই তরুণী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের (২০১৫-১৬) সেশনের শিক্ষার্থী ছিলেন। তার বাসায় ঠাকুরগাঁও জেলায়। তিনি তার স্বামীর সাথে ঢাকার মুগদায় ভাড়া বাসায় থাকতেন।

বিষয়টি নিশ্চত করেছেন ছন্দা রায়ের বোন দ্বীপা রায়। তিনি জানান, তিন মাস আগে তার বোনের পছন্দে উত্তম কুমার রায়ের সাথে তারা তাকে বিয়ে দেয়। তিনি বাংলাদেশ ব্যংকের উপ-পরিচালক হিসেবে কর্মরত।

ছন্দা রায় আরও জানান, চাকরি সূত্রে স্বামীর সাথে ঢাকায় থাকতেন তার বোন। গতকাল (সোমবার) বিকেলে নিজ রুমে ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বোন মৃত্যুর আগে একটি সুইসাইড নোট লিখে গেছেন। তাতে লিখা ছিলো: “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়”। আমি তার হাতের লেখার সাথে মিলিয়ে দেখেছি এটা ওরই হাতের লেখা।

ছন্দা রায়ের স্বামী উত্তম কুমার রায় বলেন, আমি অফিস থেকে দুপুরে ছন্দাকে বারবার ফোন দিচ্ছিলাম। কিন্তু সে রেসপন্স করেনি। বিকেলে এসে দরজা ভিতর থেকে আটকানো ছিলো। দরজা না খোলায় আমি বাসার কেয়ারটেকারকে নিয়ে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে দেখি ও (ছন্দা রায়) সুইসাইড করেছে।

এদিকে এ ঘটনায় ছন্দা রায়ের নিজ বিভাগের শিক্ষার্থীরা তার মৃত্যুকে হত্যাকান্ড বলে দাবি করছেন। সুষ্ঠু তদন্তের দাবি ও দোষীদের বিচারের দাবিতে আজ বেলা ১২ টায় মানববন্ধন করে তারা।

এ ঘটনার দুঃখ প্রকাশ করে বিভাগের অধ্যাপক মো. ফরিদ উদ্দীন খান বলেন, আমি মৃত্যুর খবর শুনে আমরা বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা মেনে নিতে পারছি না। তিনমাস হলো বিয়ে হলো এর মধ্যেই সে আত্মহত্যা করেছে। কি এমন হয়েছে তার সাথে জানি না। তার মৃত্যুও জন্য সমাজ, পরিবার ও তার স্বামী দায়ী। আমরা আসল সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিতে বেলা প্যারিস রোডে মানববন্ধন করবো বলে জানান তিনি।

বিএনএ/সাকিব

Loading


শিরোনাম বিএনএ