কুবিতে বিশ্ব পর্যটন দিবস পরিচ্ছন্নতা কর্মসূচী

বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিশ্ব পর্যটন দিবস-২০২২ পালিত হয়েছে৷ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় কুমিল্লা ইউনিভার্সিটি ট্র্যাভেলার্স সোসাইটির উদ্যোগে ‘পর্যটন দিবসের অঙ্গীকার, ক্যাম্পাস থাকুক পরিষ্কার’ প্রতিপাদ্য নিয়ে এ দিবসটি পালন করা হয়।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের করে সংগঠনটি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়৷ র‍্যালী শেষে পর্যটন দিবসের প্রতিপাদ্যকে যথার্থ ক‌রতে ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির পাশাপাশি সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ট্র্যাভেলার্স সোসাইটির উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান এবং লোক প্রশাসন বিভাগের প্রভাষক মো. ফয়জুল ইসলাম, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সংগঠনটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি ট্রাভেলার্স সোসাইটি প্রথম ভ্রমন বিষয়ক সংগঠন হিসেবে ২০২১ সালের ২০ অক্টোবর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি