32 C
আবহাওয়া
২:৫১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ৪ হাজার নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি পেল ১২ কোটি টাকা অনুদান

৪ হাজার নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি পেল ১২ কোটি টাকা অনুদান

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

ঢাকা: মহিলা বিষয়ক অধিদপ্তরে নিবন্ধিত ৪ হাজার ৩৬ টি নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিকে সরকার ২০২২-২০২৩ অর্থবছরে ১২ কোটি টাকা অনুদান প্রদান করেছে।

ক,খ ও গ তিনটিক্যাটেগরিতে ৩ হাজার ৯১৩ টি সমিতির মাঝে ১১ কোটি ৬৩ লাখ ৩০ হাজার অনুদান হিসেবে প্রদান করা হয়েছে। বিশেষ অনুদান হিসেবে ১২৩ টি সমিতিকে ৬১ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা রবিবার(২৭আগস্ট) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে অনুদানের ৮৮ লাখ ৭৫ হাজার টাকা স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের সভানেত্রী ও প্রতিনিধিদের নিকট হস্তান্তর করেন।

প্রতিমন্ত্রীবলেন, জাতির পিতা দেশের উন্নয়নে সমবায় সমিতির ওপর জোর দেন। তিনি বলেন, নারী নির্যাতন-সহিংসতাবন্ধ, যৌতুক ও বাল্যবিয়ে নামক সামাজিক ব্যাধি রোধে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
এ সময় প্রতিমন্ত্রী ইন্দিরা স্বেচ্ছাসেবী সমিতির নেত্রীদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টির বিষয় তৃণমূল পর্যায়ে নারীদের নিকট তুলে ধরার আহ্বান জানান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব ও শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। স্বাগত বক্তব্যদেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন।
স্বেচ্ছাসেবী সমিতির পক্ষে বক্তৃতা করেন এশিয়ান নারী ও শিশু কল্যাণ সংস্থার সভানেত্রী পর্শিয়া সুলতানা ও উত্তরণ মহিলা উন্নয়ন ফাউন্ডেশনের সভানেত্রী সীমা  আক্তার।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ