Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহি নৌকা ডুবি, মৃতের সংখ্যা বেড়ে ২০
কভার দুর্ঘটনা সব খবর সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহি নৌকা ডুবি, মৃতের সংখ্যা বেড়ে ২০

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহি নৌকা ডুবি, মৃতের সংখ্যা বেড়ে ১৭

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষে যাত্রীবোঝাই ইঞ্জিন চালিত নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) রাত সাড়ে ৯টা পর্যন্ত  মরদেহগুলো উদ্ধার করা হয়।

এছাড়া, মুমূর্ষু অবস্থায় পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ঘটনায় আরও অনেকে  নিখোঁজ রয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন। তিনি জানান, উদ্ধার অভিযান অব্যাহত আছে। কিশোরগঞ্জ থেকে ডুবুরি দল আসছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামি ১০ দিনের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি জেলা প্রশানের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হবে বলে জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) মো. আনিসুর রহমান জানান, দুর্ঘটনার খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজে অংশগ্রহণ করে।

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহি নৌকা ডুবি, মৃতের সংখ্যা বেড়ে ১৭

স্থানীয়দের বরাত দিয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, শুক্রবার বিকেল সোয়া পাঁচটার দিকে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। লইস্কার বিল এলাকায় পৌঁছার পর বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই একটি ট্রলারের সঙ্গে নৌকাটির সংঘর্ষ হয়। এতে নৌকাটি ডুবে যায়। নৌকাটিতে একশ’র মতো যাত্রী ছিল। তাদের কেউ সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও অনেকে নিখোঁজ রয়েছেন।নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে। পুলিশ,ফায়ার সার্ভিস ও স্থানীয় মানুষ উদ্ধার কাজে অংশ নিয়েছেন বলে জানান তিনি।

বিএনএনিউজ/গোলাম সরোয়ার,আরকেসি