38 C
আবহাওয়া
৪:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট ২৭ আগস্ট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু ১০ হাজার ৭৫৫

করোনা আপডেট ২৭ আগস্ট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু ১০ হাজার ৭৫৫


বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘন্টায় আরও ১০ হাজার ৭৫৫ জন মারা গেছেন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট  ৪৪ লাখ ৮৮ হাজার ৮০১ জনের মৃত্যু হলো।

একই সময়ে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১২ হাজার ৩১ জন। ফলে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৫৪ লাখ ৮৮ হাজার ৮৮০ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯ কোটি ২৬ লাখ ৭৪ হাজার ৬৮৭ জন।

আজকের করোনার খবর

শুক্রবার (২৭ আগস্ট) সকালে এসব তথ্য জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮৯ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৯৯ জন। এছাড়া, মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪০ লাখ ৪৩ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ১৮২ জনের।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ১৫৩ জন। মারা গেছেন ৬ লাখ ৫১ হাজার ৯৫৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৬ লাখ ২ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৬ হাজার ৮৮৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৬ লাখ ৭৬ হাজার ৫৩১ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৬০৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৬৮ লাখ ২৪ হাজার ৫৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক লাখ ৭৯ হাজার ২৪৩ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ ৯৩ হাজার ১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৭৭৫ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইরান দশম স্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত  বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ