Bnanews24.com
Home » ১২ আগস্ট জাবির উপাচার্য প্যানেল নির্বাচন
সব খবর

১২ আগস্ট জাবির উপাচার্য প্যানেল নির্বাচন

৭ ফেব্রুয়ারি থেকে জাবিতে সশরীরে পরীক্ষা শুরু

বিএনএ,জাবিঃ আগামী ১২ আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচন। বুধবার (২৭ জুলাই) বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

রহিমা কানিজ বলেন, আগামী ১২ আগষ্ট উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের মোট ৮২ জন সিনেটর অংশগ্রহণ করবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, গণতান্ত্রিক উপায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্ধারণ করতে চাই। তাই আগামী ১২ আগস্ট জরুরি সিনেটে সিনেটরদের মতের ভিত্তিতে তিনজন উপাচার্য প্যানেলের নামের সুপারিশ গ্রহণ করা হবে। সেটা আচার্য মহোদয়ের কাছে পাঠানো হবে। আচার্য মহোদয় তিনজনের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য নির্ধারণ করবেন।

উল্লেখ্য, ১৯৭৩ সালের অধ্যাদেশের ১২ (১) ধারা অনুযায়ী এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে শুধুমাত্র নির্বাচিত সিনেটর ও সিন্ডিকেট সদস্যরা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিনজনের প্যানেল মনোনয়ন শেষে তা রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে পাঠানো হয়। রাষ্ট্রপতি তাঁর ক্ষমতাবলে প্যানেলের যে কাউকে উপাচার্য হিসেবে চার বছরের জন্য মনোনয়ন দিবেন।

বিএনএনিউজ/ সানভীর/এইচ.এম।